সাক্ষ্য গ্রহণ ও জেরা শেষে নুসরাত হত্যা মামলার যুক্তিতর্ক শুরু কাল

ই-বার্তা ডেস্ক।।  ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ ও জেরা পর্ব শেষে আগামীকাল বুধবার মামলার যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য করছেন আদালত।  

গতকাল সোমবার মামলার দুই সাক্ষী মাহমুদুল হাসান (নোমান) এবং তদন্ত কর্মকর্তা ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক মোহাম্মদ শাহ আলমকে জেরা করার মধ্য দিয়ে শেষ হয় সাক্ষ্য গ্রহণ ও জেরা পর্ব। 

গতকাল দুই সাক্ষীর জেরা শেষ হওয়ার পর আদালত ফৌজদারি কার্যবিধির ৩৪২ ধারায় ১৬ আসামির প্রত্যেকের পৃথক বিবৃতি শোনেন। এসময় ১৬ জন আসামিই নিজেদের নির্দোষ দাবি করেন। 

মাদ্রাসাছাত্রী নুসরাত হত্যা মামলায় ৯২ জন সাক্ষীর মধ্যে মামলার বাদী, তদন্তকারী কর্মকর্তাসহ ৮৭ জনের সাক্ষ্য গ্রহণ ও জেরা শেষ হয়েছে। গত ২৭ জুন আদালতে এই মামলার সাক্ষ্য গ্রহণ শুরু হয়। 

গত ৬ এপ্রিল মাদ্রাসার ছাদে ডেকে নিয়ে হাত-পা বেঁধে নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন দেওয়া হয়। এ ঘটনায় ৮ এপ্রিল তাঁর ভাই মাহমুদুল হাসান বাদী হয়ে আটজনের বিরুদ্ধে সোনাগাজী থানায় মামলা করেন। পরে ১০ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় নুসরাত মারা যান। ওই দিন মামলাটি পুলিশ সদর দপ্তরের নির্দেশে পিবিআইতে হস্তান্তর করা হয়।  

আদালত সূত্র জানায়, চাঞ্চল্যকর এ ঘটনায় ২১ জনকে গ্রেপ্তার করা হয়। তদন্ত কর্মকর্তা ও পিবিআইয়ের পরিদর্শক মোহাম্মদ শাহ আলম তদন্ত শেষে ২৯ মে ১৬ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পাঁচজনকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু