সাতক্ষীরায় র‌্যাবের গোলাগুলিতে দুই বনদস্যু নিহত

ই- বার্তা ডেস্ক।।   সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের শ্যামনগর উপজেলার কলাগাছি খালে বনদস্যু সাহেব আলী বাহিনীর সঙ্গে র‌্যাবের গোলাগুলিতে দুই বনদস্যু নিহত হয়েছেন।

আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এর আগে সকালে এ গোলাগুলির ঘটনা ঘটে।

এ সময় নিহত বনদস্যুরা হলেন- শ্যামনগর উপজেলার পাতাখালি গ্রামের মৃত আব্দুর রহমান গাজীর ছেলে সাহেব আলী (৩৮) ও আশাশুনি উপজেলার খোকন ঢালীর ছেলে হাবিবুর রহমান (২৫)। গোলাগুলিতে র‌্যাবের কনস্টেবল আরিফ ও শাকিল আহত হয়েছেন।

এই বিষয়ে র‌্যাব-৬ কমান্ডার লে. কর্নেল জাহিদ গনমাধ্যমে জানান, স্থানীয় জেলেদের মাধ্যমে বনদস্যু সাহেব আলী বাহিনীর অবস্থান নিশ্চিত হয়ে শ্যামনগরের মুন্সিগঞ্জ র‌্যাব ক্যাম্পের একটি টিম সেখানে অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বনদস্যুরা র‌্যাবের উপর গুলি বর্ষণ করে। এ সময় র‌্যাবের সঙ্গে বনদস্যুদের গোলাগুলি হয়। প্রায় ঘণ্টাব্যাপী গোলাগুলির পর গুলিবিদ্ধ অবস্থায় বাহিনী প্রধান সাহেব আলী ও বনদস্যু হাবিবুর রহমানকে আটক করা হয়। পরে দুপুর সাড়ে ১২টার দিকে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এসময় ঘটনাস্থল থেকে তিনটি দেশীয় বন্দুক, ৩২ রাউন্ড তাজা গুলি, ৭ রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম