সামাজিক যোগাযোগ মাধ্যমে ২৯ উসকানিদাতার বিরুদ্ধে মামলা

ই-বার্তা।। চলমান আন্দোলনে শিক্ষার্থীদের উসকানি ও ভিত্তিহীন গুজব ছাড়ানোর দায়ে ২৯ উসকানিদাতার বিরুদ্ধে মামলা হয়েছে। শনিবার (৪ আগস্ট) রাতে  মামলার বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত উপ কমিশনার ওবায়দুর রহমান।

 

তিনি বলেন, ফেসবুক, টুইটার, ইউটিউব, অনলাইন নিউজ পোর্টাল ও ব্লগে বিভিন্ন উস্কানিমূলক লেখা, পোস্ট, ভিডিও’র মাধ্যমে আইন-শৃংখলা পরিস্থিতির অবনতির অপচেষ্টাকারীদের বিরুদ্ধে ২ আগস্ট রমনা মডেল থানায় মামলা হয়েছে। এদিকে সাইবার নিরাপত্তা ও অপরাধ বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) নাজমুল ইসলাম বলেন, খুব দ্রুত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

 

মামলার এজাহারে যেসব ফেসবুক আইডি ও পেজের নাম উল্লেখ রয়েছে সেগুলো হলো-Ray Han, Ariful Islam Jihad, Amra Nobin, Habibur Rahman, Sabin Rahman Nomun, Saidul Apu, ফাকিবাজ লিংক, AndolonNews, বিএনপি সমর্থক গোষ্ঠী কেন্দ্রীয় সংসদ (BSGKS) groups, AndolonNews, সাইদুল ইসলাম তহিদ, বাঁশের কেল্লা-Basherkella, Gazi Abu Yousah ছাড়াও বেশ কয়েকটি টুইটার একাউন্ট, ফেসবুক গ্রুপ ও অনলাইন নিউজ পোর্টাল রয়েছে।

 

এজাহারে উল্লেখ করা হয়েছে, সড়ক দুর্ঘটনায় দুই জন শিক্ষার্থী নিহতের ঘটনায় চলমান আন্দোলনকে কেন্দ্র করে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম, ফেসবুক, টুইটার, ফেসবুক পেজ ও গ্রুপ, ইউটিউব, অনলাইন নিউজ পোর্টাল ও ব্লগ ইত্যাদিতে প্রচারিত বিভিন্ন উসকানিমূলক লেখা, পোস্ট, ফটো, ভিডিওর মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির অপচেষ্টা করছে।

 

 

ই-বার্তা/ডেস্ক রিপোর্ট