সারাদেশে ঝড় ও বজ্রপাতে নিহত ১৪

ই-বার্তা ডেস্ক।।  ঝড় ও বজ্রপাতে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ১৪ জন নিহত হয়েছেন।  এর মধ্যে রাজধানীতে ৪ জন এবং বিভিন্ন জেলায় ১০ জন নিহত হন।  আহত হয়েছেন অর্ধশতাধিক। 

শুক্রবার সন্ধ্যায় রাজধানী এবং দেশের বিভিন্ন স্থানে আচমকা বয়ে যায় প্রচণ্ড ঝড়।  এসময় কোথাও কোথাও বজ্রপাতও হয়েছে।  ঢাকায় ঝড়ের সঙ্গে বৃষ্টিও ছিল।  আকস্মিক এই ঝড়ে শতাধিক গাছপালা উপড়ে গেছে।  বিধ্বস্ত হয়েছে বহু ঘরবাড়ি। 

ইফতারের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে চলছিলো মাগরিবের নামাজ।  হঠাৎ ঝড়ে মসজিদের দক্ষিণ গেটে অস্থায়ীভাবে নির্মিত বাঁশের ছাউনি ভেঙে পড়ে।  এতে আহত হন প্রায় ২৫ জন। তাদের নেয়া হয় ঢাকা মেডিকেলে।  সেখানে মারা যান শফিকুল ইসলাম (৪০) নামে একজন।

রাজধানীর উত্তর বাড্ডায় একটি ভবনের পার্কিংয়ের দেয়াল ধসে তিনজন নিহত হন।  এছাড়া মিরপুরের মনিপুরে ঝড়ের সময় মাথায় ইট পড়ে ৬ বছরের শিশু জিহাদ আহত হয়।

ঝড়ের সময় আম কুড়াতে গিয়ে গাছচাপায় পাবনার চাটমোহরে গৃহবধূ মার্জিনা খাতুন (২৩) এবং মাথায় ইট পড়ে রাজশাহীর বানেশ্বর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুস সোবহান সরকার মারা যান।

চাঁপাইনবাবগঞ্জের শ্রীরামপুর গ্রামের কুমিরার বিল এলাকায় ধান কাটার সময় বজ্রপাতে মারা যান দুই শ্রমিক।

নওগার পোরশা উপজেলার একটি মাঠে ধান কাটার সময় বজ্রপাতে মারা যান ৩ কৃষিশ্রমিক। কিশোরগঞ্জ উপজেলার এগারসিন্দুর ইউনিয়নের থানাঘাট এলাকায় বজ্রপাতে আরিফ (২০) নামে এক যুবকের মৃত্যু হয়। 

টাঙ্গাইলের মধুপুর উপজেলায় ঝড়ে দেয়াল ধসে রাকিব (১১) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।  বগুড়া শহরতলির নিশ্চিন্তপুর এলাকায় ঝড়ে ধানবোঝাই ট্রাক উল্টে গেলে ঘটনাস্থলেই হেলপার সাইদুল ইসলাম (২৬) মারা যান।  এ ঘটনায় চালক আহত হন। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু