সালমানকে ‘বিরল প্রজাতির বাঁদুরের’-এর সঙ্গে তুলনা

ই-বার্তা।।  মুক্তি পেয়েছে ‘রেস থ্রি’-এর ট্রেলার। সালমান খানের ভক্তদের উন্মাদনা এখন তুঙ্গে ‘রেস থ্রি’ ট্রেলারকে ঘিরে। তবে এরমধ্যেই এই সিনেমার ট্রেলারকে ঘিরে ঝড় উঠেছে নেট দুনিয়ায়। একের পর এক রসিকতায় ভরে গেছে ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম।

ট্রেলার দেখে অনেকেই মনে করেছেন ‘রেস থ্রি’-এর চিত্রনাট্য নাকি বিখ্যাত হলিউড মুভি ‘‌ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’‌ থেকে নকল করা হয়েছে। একজন লিখেছেন, ‘‌রেস ওয়ানে অক্ষয় খান্না মারা গিয়েছিলেন। রেস টু–তে মারা গিয়েছিলেন বিপাশা বসু। আর রেস থ্রি-তে মারা গিয়েছে লজিক!‌’‌

টুইটারে আরও একটি রসিকতাও ঘুরছে। সেটি হল ‌থাম্বস আপের বিজ্ঞাপনে যে স্টান্টগুলো দেখানো হয়েছে, সেটা দিয়েই গোটা সিনেমাটা বানানো হয়েছে।‌ কটাক্ষ করা হয়েছে সালমান এবং ববি দেওলের ‌বয়স নিয়েও।

ট্রেলারে একটি দৃশ্যে দেখানো হচ্ছে সালমন হাতে একটি মিসাইল লঞ্চার নিয়ে একসঙ্গে দু’‌টি গাড়িকে ধ্বংস করছেন। সেই দৃশ্যকে কটাক্ষ করে বলা হচ্ছে, ‘‌ধ্বংস হয়ে যাওয়া গাড়ি দু’‌টি হল অভিনয় ক্ষমতা ও চিত্রনাট্য।’‌

সবচেয়ে বেশি বিদ্রুপ হচ্ছে সালমান ও ববির প্যারাগ্লাইডিংয়ের দৃশ্য নিয়ে। যেখানে সালমান ও ববিকে তুলনা করা হয়েছে ‘‌বিরল প্রজাতির বাদুড়’‌-এর সঙ্গে, যারা দিনের বেলায় উড়তে পারে।