‘সাড়ে ৩ লাখ ডেঙ্গু আক্রান্তের সংখ্যা সম্পূর্ণ কাল্পনিক’

ই- বার্তা ডেস্ক।।   ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র (ডিএসসিসি) সাঈদ খোকন মন্তব্য করেছেন যে, সাড়ে ৩ লাখ ডেঙ্গু আক্রান্তের খবরকে সম্পূর্ণভাবে কাল্পনিক তথ্য। এই তথ্যের সঙ্গে একমত নয় বলে জানান তিনি।

আজ বৃহস্পতিবার (২৫ জুলাই) সকালে রাজধানীর মানিক মিয়া এভিনিউতে জাতীয় মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডিএসসিসি মেয়র এসব কথা বলেন।

মেয়র বলেন, মশা নিয়ে রাজনীতি কাম্য নয়। এটা সম্পূর্ণভাবে একটা কাল্পনিক ও বিভ্রান্তিমূলক তথ্য। ছেলে ধরার গুজব আর সাড়ে ৩ লাখ ডেঙ্গুতে আক্রান্ত একই সূত্রে গাঁথা। সরকার দৃঢ়ভাবে প্রতিজ্ঞ জনগণকে নিয়ে এই ষড়যন্ত্রকারীদের মোকাবিলা করা হবে। ডেঙ্গু রোগীদের পাশে থেকে ডেঙ্গু মোকাবিলার মধ্যে দিয়ে এর কঠিন জবাব দেওয়ার জন্য সরকার সর্বদা প্রস্তুত রয়েছে বলেও জানান তিনি।

এ সময় ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম বলেন, আমরা সমন্বয় করে কাজ করার চেষ্টা করছি। অবশ্যই আমাদের লক্ষ্য একটাই, কিভাবে মশা নিধন করতে পারব। আমাদের পথ ভিন্ন থাকতে পারে কিন্তু লক্ষ্য একটাই। আমরা বিশ্বাস করি আমাদের ঢাকা শহরকে পরিস্কার পরিচ্ছন্ন করে মশা নিধন করতে পারব। এটা আমাদের চ্যালেঞ্জের ব্যাপার। যেহেতু এডিস মশা পরিস্কার স্বচ্ছ পানিতে হয়, তাই আসুন সবাই সচেতন হই।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম। গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম, জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা, চিত্র নায়ক ও নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন, চিত্র নায়ক ওমর সানি, চিত্রনায়িকা মৌসুমীসহ বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা কর্মচারীরা। সারা দেশব্যাপী ২৫ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত এ কর্মসূচি পালন করা হবে বলে ঘোষণা দেওয়া হয়।