সিইসিকে রিজভী বলেন খাঁচায় বন্দি তোতা পাখি হবেন না

ই-বার্তা ডেস্ক।। বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) উদ্দেশ্যে , কমিশনার মহোদয় আপনি আওয়ামী সরকারের ‘অশুভ ইচ্ছা পূরণের খাঁচায় বন্দি তোতা পাখি হবেন না’। কেননা ষড়যন্ত্র চক্রান্ত আর বড় বড় বুলির মায়াজাল সৃষ্টি করে গণতন্ত্রের ঘাতক প্রতিহিংসাপরায়ণ শেখ হাসিনা ও তার সরকারের অধীনে জাতীয় নির্বাচন এ দেশের জনগণ মেনে নেবে না।

সোমবার দুপুর পৌনে ১২টায় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, জনগণের ললাটে একটি বিষাক্ত কাঁটার নাম আওয়ামী লীগ। সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন দিতে হবে। বাংলাদেশের গণতন্ত্রকামী মানুষ কোনো নীল নকশার ফাঁদে পা দেবে না।

এ নেতা আর বলেন, গত দুই-তিন আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী চাইলে আগাম নির্বাচনের জন্য প্রস্তুত আওয়ামী লীগ। সিইসি সমস্বরে বলেছেন, সরকার চাইলে আগাম নির্বাচনের জন্য প্রস্তুত ইসি। আমরা বারবার বলেছি, বর্তমান সিইসি আওয়ামী সরকারের কৃপাধন্য। ওবায়দুল কাদের সাহেবের বক্তব্যের সঙ্গে সঙ্গে সিইসির একই সুর প্রমাণ করে সিইসি সরকারের নির্মিত সেই পুরনো পথেই হাঁটবেন।

তিনি বলেন, একটি স্বাধীন সার্বভৌম নির্বাচন কমিশনের সাংবিধানিক দায়িত্ব দেশে অবাধ-সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজন করা। কিন্তু অবস্থাদৃষ্টে মনে হচ্ছে চাকরি রক্ষার্থে বর্তমান সিইসি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের বিষয়টি আমলে নেবেন না।

নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে বিএনপি নেতা আবুল খায়ের ভুইয়া, আবদুস সালাম, হাবিব উন নবী খান সোহেল প্রমুুখ উপস্থিত ছিলেন।