সিঙ্গাপুরে ধর্ষণের অভিযোগে বাংলাদেশির ২২ বছরের জেল

ই-বার্তা ডেস্ক।।  ১২ বছর এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে এক বাংলাদেশি নাগরিককে ১৮ টি বেত্রাঘাতসহ ২২ বছরের কারাদণ্ড দিয়েছেন সিঙ্গাপুরের একটি আদালত।

কারাদণ্ডপ্রাপ্ত ওই বাংলাদেশির নাম রতন চন্দ্র দাস (৪১)।  তিনি সিঙ্গাপুরে নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করতেন।  রতন তিন দফা ধর্ষণের অভিযোগ স্বীকার করে নিলে শুক্রবার এই রায় দেন আদালত। 

জানা যায়, এসব অপরাধ সংঘটিত হয় ২০১৭ সালের ফেব্রুয়ারি থেকে এপ্রিল সময়ের মধ্যে।  ওই কিশোরী একদিন রতনের সঙ্গে ভিডিও কলে কথা বলার সময় তার মায়ের হাতে ধরা পড়ে যায় ঘটনা।

সিঙ্গাপুরের হাইকোর্টের শুনানিতে বলা হয়েছে, ২০১৭ সালের ৫ ফেব্রুয়ারি ওই কিশোরী তার আত্মীয়দের সঙ্গে ট্রেনে ভ্রমণ করছিল।  ওই একই ট্রেনে ছিল রতন।  এ সময় কিশোরীর দিকে চোখ পড়ে রতনের।  ওই কিশোরীকে  রতন তার দুটি ফোন নম্বর দিয়ে ফোন করতে বলে। একই দিনে কিশোরী তাকে ফোন করে।  এরপর তাদের যোগাযোগ অব্যাহত থাকলে রতন যৌন অসংলগ্ন কথাবার্তা বলে তার সাথে।  সাক্ষাতের দু’সপ্তাহ পরেই রতন ওই কিশোরীকে নগ্ন ছবি পাঠাতে থাকে।  এমন কি তার গোপনাঙ্গের ছবিও পাঠায়।

ওই বালিকাকে ভুলভাল বুঝিয়ে একই কাজ করতে বলে।  প্রথম প্রথম প্রেমে বেপরোয়া হয়ে পড়ে ওই কিশোরী।  ফলে সেও রতনকে যৌন উত্তেজনা সৃষ্টিকারী সব ছবি পাঠাতে থাকে।  পরে রতন তাকে ৫ বারের অধিক ধর্ষণ করে।  

২৩ এপ্রিল ওই কিশোরীর মার সন্দেহ হয়।  তিনি মেয়ের মোবাইলে বিপুল পরিমাণ এসএমএস দেখে বিস্মিত হন।  বিষয়টি তিনি স্বামী ও তারই সতীনকে জানান।  পরের দিন তার মোবাইল ফোন কেড়ে নেওয়া হয়।  তা থেকে উদ্ধার করা হয় রগরগে যৌন উত্তেজনা সৃষ্টিকারী কথাবার্তা।  পরে ২৫ এপ্রিল রতনের বিরুদ্ধে মামলা করা হলে পরের দিনই তাকে গ্রেফতার করে পুলিশ।  

উইনস্টন ম্যান আদালতে শুনানি শেষে এই রায় দেওয়া হয়।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু