‘সিঙ্গাপুর নেওয়া হতে পারে এরশাদকে’

ই- বার্তা ডেস্ক।।   জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা জানিয়েছেন যে,  উন্নত চিকিৎসার জন্য জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদকে সিঙ্গাপুর নিয়ে যাওয়া হবে। 

আজ বুধবার (৩ জুলাই) বিকেলে জাতীয় পার্টির বনানী কার্যালয়ে প্রেসিডিয়াম ও সংসদ সদস্যদের জরুরি সভা শেষে দলের এই সিদ্ধান্তের কথা সাংবাদিকদের জানান তিনি।

মশিউর রহমান রাঙ্গা বলেন, তার অবস্থা আজকে আরো ভালো। ৯ সদস্য বিশিষ্ট একটা কমিটি করে দেওয়া হয়েছে। এরশাদের শারিরীক অবস্থা নিয়ে তারা দলের নেতাকর্মীদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখবেন, সার্বিক অবস্থা জানবেন এবং জানাবেন। আর সিএমএইচএর চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করে তাকে বিদেশ নিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়েছে।

রাঙ্গা বলেন, সিঙ্গাপুরের ডাক্তারদের সঙ্গে আলোচনা চলছে। সিএমএইচের চিকিৎসকরা সিঙ্গাপুরের নেওয়ার অনুমতি দিলে সেখানকার ডাক্তাররা এয়ার এম্বুলেন্স নিয়ে আসবে। তবে, ঠিক কবে নিয়ে যাওয়া হবে তা এখনো জানাতে পারেননি দলের নেতারা।

এছাড়া, আগামী শুক্রবার সারাদেশের মসজিদ, মাদ্রাসা, মন্দিরসহ সকল ধর্মীয় উপাসনালয়ে এরশাদের জন্য প্রার্থনা ও দোয়া মাহফিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এসময় বৈঠকের বিষয়ে রাঙ্গা বলেন, স্যারের অসুস্থতাজনিত কারণে তার উন্নত চিকিৎসা বা দেশের বাইরে নিয়ে যাওয়াসহ সব বিষয়ে আলোচনা হয়েছে। তার যে অসুখটা হয়েছে তা মাইলোডিস প্লাস্টিক সিনড্রোম। বনমেরুতে রক্ত তৈরি হয়। এর পরিমাণ ১২ শতাংশ লাগে। আগে থেকেই স্যারের ১০ শতাংশের বেশি হত না। আগেও রক্ত দিতে হতো। এখনও লাগছে। স্যারের শরীরে পয়জন পাওয়া গেছে। এটা কিডনি ও হার্টে আঘাত করেছে। তবে, আগের চেয়ে তিনি ভাল।

বৈঠকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ, সাইদুর রহমান টেপা, আলমগীর শিকদার লোটন, মাহবুবুর রহমান ও সংসদ সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন আদেলুর রহমান আদেল, ব্যারিষ্টার শামীম হায়দার পাটোয়ারী। এছাড়াও পার্টির নেতা মজিবুল হক চুন্নুসহ অন্যরা উপস্থিত ছিলেন।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম