সিটি কর্পোরেশনকে লোক দেখানো অভিযান বন্ধ করতে হবে: নাসিম

ই- বার্তা ডেস্ক।।   সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম এডিস মশা নিধনে সিটি কর্পোরেশনকে লোক দেখানো অভিযান বন্ধ করার পরামর্শ দিয়েছেন ।

গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

নাসিম বলেন, প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। দেশ পোলিমুক্ত হয়েছে, মাতৃ মৃত্যুহার শূন্যের কোটায় নেমে এসেছে। কিন্তু কিছু দায়িত্বহীন ব্যক্তির কারণে সরকারকে প্রশ্নের মুখোমুখি হতে হয়।

তিনি বলেন, অন্য দেশে ডেঙ্গু নিয়ে কী হচ্ছে, সেটা দেখার দরকার নেই। আমার দেশে কী হচ্ছে সেটা দেখার বিষয়। যখন স্বাস্থ্যমন্ত্রী ছিলাম তখনও এ বিষয়ে সিটি কর্পোরেশনকে বলেছিলাম।

সাবেক স্বাস্থ্যমন্ত্রী বলেন, আগাম সতর্কতার পরও ডেঙ্গু মোকাবেলায় পদক্ষেপ নেয়া হয়নি। এখন বলা হচ্ছে, ওষুধ কাজ করছে না। আনা হচ্ছে। কিন্তু সেটা এখন কেন? ১৪ দলের নেতাকর্মীরা উদ্দেশে নাসিম বলেন, এখন আর মিটিং-মিছিল করার দরকার নেই। সব নেতা-কর্মীকে তার ওয়ার্ডে ওয়ার্ডে সকাল ৭টা থেকে সন্ধ্যা পর্যন্ত মশা নিধনে পরিচ্ছন্নতা অভিযান চালাতে হবে।

তিনি আরও বলেন, শুধু লোক দেখানো আর ছবি তোলার জন্য পরিচ্ছন্নতা অভিযান চালালে হবে না, এডিস মশা নিধনে কার্যকর পদক্ষেপ নিতে হবে। আর সিটি কর্পোরেশনকেও লোক দেখানো অভিযান বন্ধ করতে হবে।