সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট কারচুপি হলে জবাব জনগণই দেবে: ইশরাক

ই- বার্তা ডেস্ক।। আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে যদি ভোট কারচুপি হয় তাহলে এর জবাব জনগণ দেবে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণের বিএনপির মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন।

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় প্রচারণা শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্যে একথা বলেন তিনি। এর আগে সকাল সাড়ে ৯টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ শেষে প্রচারণা শুরু করেন ইশরাক। বেলা ১২টা পর্যন্ত ঢাবি এলাকায় প্রচারণা চালাবেন তিনি। সেখান থেকে পরে হাইকোর্ট মাজার গেট সংলগ্ন এলাকায় প্রচারণা চালাবেন।

ইশরাক বলেন, আমরা জনগণের প্রতিষ্ঠার আন্দোলনে রয়েছি, মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দেওয়ার আন্দোলনে রয়েছি, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে রয়েছি। মহান মুক্তিযুদ্ধের মূলমন্ত্র ছিল জনগণ হবে ক্ষমতার মালিক, জনগণ হবে রাষ্ট্রের মালিক।

ভোটের দিন যদি ভোট কারচুপির কোনো পরিস্থিতি হয় তাহলে জনগণই সিদ্ধান্ত নেবে তারা কিভাবে তাদের অধিকার সংরক্ষণ করবে এবং তারা তাদের প্রতিবাদ জানাবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ভিসি ড. মো. আখতারুজ্জামান বলেছেন, সিটি নির্বাচন সুষ্ঠু এবং সাবলীল হবে বলে তিনি আশা করছেন। উনার কথার সঙ্গে আপনি কতটুক একমত পোষণ করছেন জানতে চাইলে ইশরাক বলেন, স্যার খুব আন্তরিক হয়ে কথাটি বলেছেন।

আমরা সুস্থ এবং সাবলীল নির্বাচন আশা করি। আশা করছি, তিনি যে কথা বলেছেন যারা নির্বাচনের দায়িত্বে আছেন নির্বাচন কমিশন তারা উনার কথা আমলে নেবেন এবং নির্বাচন সুষ্ঠু এবং সুন্দরভাবে পরিচালনা করবেন।