সিটি নির্বাচনে নিরঙ্কুশ জয় পেলেন আতিক

ই-বার্তা ডেস্ক।।  ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদের উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আতিকুল ইসলাম বিশাল ব্যবধানে জয় পেয়েছেন।  বৃহস্পতিবার দিবাগত রাতে রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম তাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন। 

আওয়ামী লীগ প্রার্থী আতিকুল ইসলাম পেয়েছেন ৮ লাখ ৩৯ হাজার ৩০২ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী শাফিন আহমেদ পেয়েছেন ৫২ হাজার ৮২৯ ভোট। 

শুক্রবার বেলা ১১টার দিকে তাকে সরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হবে।  এ বিজয়ের ফলে মো. আতিকুল ইসলাম মেয়র পদে প্রয়াত আনিসুল হকের স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উত্তর সিটির মেয়র পদে উপনির্বাচন এবং দুই সিটির সম্প্রসারিত ১৮টি করে ৩৬টি ওয়ার্ডে ভোট গ্রহণ হয়।  ডিএসসিসির ১৮টি ওয়ার্ডের ২৩৫টি কেন্দ্র এবং ডিএনসিসির ১২৯৫টি কেন্দ্রে এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।  পাশাপাশি এই ওয়ার্ডগুলোতে ১২টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ভোট হয়। 

কোনো প্রকার সহিংসতা ও উত্তেজনাকর পরিস্থিতি ছাড়াই শান্তিপূর্ণভাবে ভোট শেষ হয়।  নির্বাচনে ভোটারের উপস্থিতি কম ছিল।  বিশেষ করে কাউন্সিলর নির্বাচন ঘিরে ভোটারের মধ্যে যতটা উত্সাহ দেখা গেছে মেয়র পদের উপ নির্বাচন নিয়ে ততটা আগ্রহ ছিল না।

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু