সিনিয়র নেতারা মাঠে থাকলে গণতান্ত্রিক আন্দোলনে জয়লাভ সম্ভবঃ অলি

ই-বার্তা ডেস্ক।।  লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম বলেছেন, ১৫০ থেকে ১৬০ জন নেতা ইমান ও সাহস নিয়ে রাজপথে নামলে গণতান্ত্রিক আন্দোলনে জয়লাভ করা সম্ভব।   

রাজধানীর তেজগাঁও এলাকায় এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি আরও বলেন, সিনিয়র নেতারা রাজপথে থাকলে যুবকরাও এগিয়ে আসবে।

এলডিপি সভাপতি বলেন, ৩০ ডিসেম্বর বাংলাদেশে কোনো নির্বাচন হয়নি।  আওয়ামী লীগের তৈরি মঞ্চে বর্তমান নির্বাচন কমিশন ও প্রশাসন মিলে এই নির্বাচন করেছে।  যার কারণে দেশে এখন পুলিশি শাসন চলছে।  এর থেকে দেশকে মুক্ত করতে হবে। 

স্বাধীনতা যুদ্ধের সম্পৃক্ততার নিয়ে কর্নেল অলি বলেন, কয়েকজন রাজনৈতিক নেতার জন্য দেশ স্বাধীন হয়নি। ছাত্র, শ্রমিকের ঐক্যবদ্ধ অংশগ্রহণে সশস্ত্র বাহিনী, ইপিআর, পুলিশ থেকে বিদ্রোহ করা সদস্যদের পরিচালনায় যুদ্ধে দেশ স্বাধীন হয়েছে।  যারা যুদ্ধে না গিয়ে  মুক্তিযুদ্ধের সময়ে খাদ্যগুদামের পাহারায় ছিল তাদের পদক দেওয়া হচ্ছে।  এটা মুক্তিযোদ্ধাদের জন্য অপমানজনক।  

এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমদের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক, আওয়ামী লীগ থেকে বিএনপিতে যোগদান করা সাবেক এমপি গোলাম মাওলা রনি, বিএনপি নেতা ব্যারিস্টার এম সারোয়ার হোসেনসহ অনেকেই।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু