সিরাজগঞ্জে দু’গ্রুপের সংঘর্ষে আওয়ামী লীগ নেতা নিহত

ই-বার্তা ডেস্ক।।  সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় দুপক্ষের সংঘর্ষে ওসমান গনি (৫৫) নামের আওয়ামী লীগের এক নেতা নিহত হয়েছেন। এ ছাড়া সংঘর্ষে অন্তত আটজন আহত হয়েছেন।  

নিহত ওসমান গনি শাহজাদপুরের হাবিবুল্লাহনগর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন। তিনি উপজেলার রতনকান্দি দক্ষিণপাড়া গ্রামের মৃত ইউসুব সরকারের ছেলে।

আহত ব্যক্তিদের মধ্যে রয়েছেন শামসুল আলম (৫২), রহিমা বেগম (৫৫), শরিফ (২৫), সাইদুল (২৫), হোসেন আলী (৪৫), পালো আলী (২৫), গোলজার সরকার (৪৫) ও কালু (২২)। তাঁদের সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল ও স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রতনকান্দি দক্ষিণপাড়া গ্রামে ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবদুল মজিদ ও তারাব আলী গ্রপের মধ্যে পূর্ববিরোধ চলে আসছিল। এ বিরোধকে কেন্দ্র করে গতকাল শনিবার সকালে দুপক্ষের মধ্যে আবারও সংঘর্ষ বাধে। এ সময় উভয় পক্ষ দেশি অস্ত্র ও লাঠিসোটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে উভয় পক্ষের নয়জন আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় সেখান থেকে দুজনকে আটক করা হয়।

আহতদের মধ্যে গুরুতর অবস্থায় ওসমান গনিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল তাঁর মৃত্যু হয়।

এ ব্যাপারে শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান বলেন, ‘গতকাল সকালে রতনকান্দি দক্ষিণপাড়া গ্রামে সংঘর্ষের খবর পেয়ে আমরা তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি এবং সেখান থেকে দুজনকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’

ই-বার্তা/সালাউদ্দিন সাজু