সিরাজগঞ্জে ২৩ তম জাতীয় সমাজসেবা দিবস পালিত

 ই-বার্তা   ।।   সিরাজগঞ্জে আলোচনা সভা ও বেলুন উড্ডয়ন অনুষ্ঠানের মধ্য দিয়ে জাতীয় সমাজসেবা দিবস-২০২২ পালন করা হয়েছে। সিরাজগঞ্জ জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয়,জিআইজেড ও স্বেচ্ছাসেবী সংস্থাগুলো এ কর্মসূচির আয়োজন করে।

দিবসটির এবারের প্রতিপাদ্য ছিল মুজিববর্ষের সফলতা,ঘরেই পাবেন সকল ভাতা
সোমবার (০২ জানুয়ারি) সকালে সিরাজগঞ্জ জেলা প্রশাসকের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এতে প্রধান অতিথি ছিলেন সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড.ফারুক আহাম্মদ।

প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার দেশের দুস্থ, দরিদ্র, অসহায় শিশু, প্রতিবন্ধী, কিশোর-কিশোরী, স্বামী পরিত্যক্ত নারী ও প্রবীণ ব্যক্তিসহ সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছে। বয়স্ক ভাতা, অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতা, বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা ভাতা,হিজরা,দলিত এবং হরিজন সম্প্রদায়ের বিশেষ ভাতা বৃদ্ধিসহ প্রতিবন্ধী ও দলিত এবং হিজরা শিক্ষার্থীদের শিক্ষা উপবৃত্তি আওয়ামী লীগ সরকার বিভিন্ন ভাতা প্রবর্তন করেছে। তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের দুস্থ ও অসহায় মানুষের সেবা নিশ্চিতকল্পে কল্যাণমুখি বিভিন্ন কর্মসূচি চালু করেন। দেশের দারিদ্র্যের হার ব্যাপকভাবে হ্রাস পেয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ সবক্ষেত্রে এগিয়ে যাচ্ছে।

সামাজিক সেবার পরিধি আরও বৃদ্ধি করতে সরকারি-বেসরকারি সংস্থাগুলোকে একযোগে কাজ করতে হবে। পাশাপাশি সেবামূলক কর্মকাণ্ডে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি। সিরাজগঞ্জ সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ তৌহিদুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিরাজগঞ্জ জেলা সমাজ কল্যাণ পরিষদের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা গাজী ফজলুল মতিন মুক্তা।

ই-বার্তা/ রায়হান হাসান হৃদয়/ সিরাজগঞ্জ প্রতিনিধি