সীমান্তে চাঁদাবাজি বন্ধে কঠোর ব্যবস্থা নিবে বিজিবি

ই-বার্তা ডেস্ক।।  বৃহস্পতিবার বিকেলে তাহিরপুরের সীমান্ত এলাকায় বন্যাকবলিত সঙ্গে মতবিনিময় সভাকালে সুনামগঞ্জ বিজিবি- ২৮ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মো. মাকসুদুল আলম বলেছেন, সীমান্তে সব ধরনের চাঁদাবাজি বন্ধ করা হবে।   

পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্থ সীমান্তের হতদরিদ্র পরিবারের নারী-পুরুষ, সচেতন মহল, শিক্ষক, ব্যবসায়ী, গণমাধ্যম কর্মীসহ সর্বস্থরের লোকজনের অংশগ্রহণে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে বিজিবি অধিনায়ক লে. কর্ণেল মো. মাকসুদুল আলম বলেন- সীমান্তে মাদক, মানবপাচার, চোরাচালান, অবৈধ অনুপ্রবেশসহ সব ধরণের অপতৎপরতা প্রতিরোধে সীমান্তবাসীকে সচেতন হতে হবে এবং সব ধরণের তথ্য দিয়ে বিজিবিকে সহযোগীতা করতে হবে।

এছড়াও দরিদ্রদের জীবিকা নির্বাহে সীমান্তে চাঁদাবাজদের থাবা বিজিবি কঠোরহস্তে প্রতিরোধ করবে বলে প্রতিশ্রুতি দেন বিজিবি অধিনায়ক।

সীমান্তের খেটে যাওয়া মানুষজনের দাবির প্রেক্ষিতে নিয়মতান্ত্রিক উপায়ে সভায় উপস্থাপিত প্রস্তাবনা অনুযায়ী স্থানীয় বাজারে পাহাড়ি ঢলে ভেসে আসা কুড়ানো বাংলা কয়লা, মরাপাথর, বালু বিক্রয়ের জন্য উপস্থাপন এবং বিকেলে ৫ ঘটিকার মধ্যে সড়াতে না পারলে বিজিবি ব্যবস্থা নিবে বলেও সিদ্ধান্ত হয়। 

মতবিনিময় সভায় উপজেলার লাউড়েরগড় বিওপির সুবেদার হাবিবুর রহমান, চারাগাঁও ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার মো. মুখলেছুর রহমান, বিজিবি সদস্যরা, গণমাধ্যমকর্মী, এলাকার হতদরিদ্র পরিবারের লোকজনসহ সীমান্তের বিভিন্ন শ্রেণি পেশার লোকজন প্রমুখ উপস্থিত ছিলেন।

একই দিন বিজিবি অধিনায়ক আলোকিত সীমান্ত কর্মসূচির আওতায় ২৮-বিজিবি ব্যাটালিয়নের নিজস্ব অর্থায়নে শিক্ষার্থীদের যাতায়াতের জন্য একটি নৌকা প্রদান করেন।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু