সুনামগঞ্জ সীমান্তে ভারতীয় গরুসহ বিপুল পরিমাণ চোরাই মালামাল আটক

ই- বার্তা ডেস্ক।।   সুনামগঞ্জ সীমান্তে  ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন বিজিবি বাংলাদেশ ভারতীয় গবাদিপশু ও মাছের চালানসহ বিপুল পরিমাণ চোরাই মালামাল আটক করেছে। আটক মালামালের মূল্য প্রায় সাড়ে পাঁচ লাখ টাকা।

আজ শুক্রবার বিজিবি ব্যাটালিয়ন হেডকোয়ার্টার্সের মিডিয়া সেল জানায়, দোয়ারাবাজারের মাঠগাঁও বিওপির বিজিবি টহল দল বৃহস্পতিবার ভোরে সীমান্তবর্তী চৌকিরঘাট এলাকা থেকে ৩৭ ঘনফুট ভারতীয় চোরাই গোল কাঠ আটক করেছে।

একই উপজেলার বাগানবাড়ি বিওপির বিজিবি টহল দল বাগানবাড়ি সীমান্তের ওপারে ভারতে পাচারকালে বিভিন্ন প্রজাতির ১০৪ কেজি মাছের চালান আটক করেছে। এ ছাড়া একই উপজেলার বাঁশতলা বিওপির বিজিবি টহল দল বাঁশতলার দক্ষিণ কলোনি এলাকা থেকে ৮০ বিড়া ভারতীয় খাঁসিয়া পান ও সীমান্তবর্তী ঝুমগাঁও এলাকা থেকে ৬টি গরু আটক করে।

এই বিষয়ে বিজিবি অধিনায়ক লে. কর্ণেল মো. মাকসুদুল আলম জানান, কোরবানি ঈদ সামনে রেখে দেশের বাইরে থেকে আনা গরুর চালান রুখতে সতর্ক অবস্থান নিয়েছে বিজিবি।

এসব বিদেশি গরু এনে চোরাকারবারিরা যাতে দেশীয় খামার মালিকদের আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত না করে সেজন্য গোটা জেলার সীমান্ত এলাকায় মাদক, হুন্ডি, গবাদিপশুসহ যেকোনো ধরনের চোরাচালান ও অপতৎপরতা প্রতিরোধে বিজিবির নিয়মিত টহল ব্যবস্থা আরও জোরদার করেছে বলে জানান তিনি।