সুপ্রভাতের মালিক ৩ দিনের রিমান্ডে

ই-বার্তা ডেস্ক।।  গত ১৯ মার্চ রাজধানীর বিজয় স্মরনীতে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরারকে চাপা দেয়া সুপ্রভাত পরিবহনের মালিক ননী গোপাল সরকারের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  শুক্রবার ঢাকা মহানগর হাকিম আদালতে তাকে হাজির করা হলে এ রিমান্ড মঞ্জুর করা হয়।

এর আগে গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে কন্ডাক্টরকে বাস নিয়ে পালানোর নির্দেশ দেয়ার কথা স্বীকার করেছেন ননী গোপাল।

গত ১৯ মার্চ সকালে মঙ্গলবার সকাল ৮টার দিকে রাজধানীর ভাটারার প্রগতি সরণি এলাকায় যমুনা ফিউচার পার্কের সামনে সুপ্রভাত পরিবহনের বাস চাপায় নিহত হন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের  অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন জানান: ঘটননার সময় উপস্থিত জনতা বাসের ক্ষতি করতে পারে এমন আশঙ্কায় বাস মালিক ননী গোপালের নির্দেশে ড্রাইভিং সিটে বসেন কনডাক্টর ইয়াছিন। কোন ধরনের ড্রাইভিং লাইসেন্স না থাকা স্বত্ত্বেও বাস নিয়ে দ্রুত পালানোর সময় নর্দ্দা এলাকা পার হতেই বিইউপি শিক্ষার্থী আবরারকে চাপা দিয়ে হত্যা করে।

হত্যার পর ইয়াছিন বাসটি রেখে আত্মগোপনে চলে যায়। পরে মঙ্গলবার রাতে চাঁদপুরের শাহরাস্তি এলাকার একটি ইটের ভাটা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে মধ্যবাড্ডা থেকে বাসের হেলপার ইব্রাহিমকে প্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ইয়াছিন প্রাথমিকভাবে বাসচাপা দিয়ে আবরারকে খুনের বিষয়টি স্বীকার করেছেন বলে জানান আব্দুল বাতেন। তখন থেকেই ডিবির নজরদারীতে ছিলেন বাস মালিক ননী গোপাল।

ই-বার্তা / আরমান হোসেন পার্থ