সুপ্রিম কোর্ট বারের নেতৃত্বে আওয়ামী লীগের আমিন-বিএনপির খোকন

ই-বার্তা ডেস্ক ।।  সর্বোচ্চ আদালতের আইনজীবীদের নেতৃত্বদানকারী সংগঠন সুপ্রিম কোর্ট বার আ্যাসোসিয়েশনের নির্বাচনে অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন সভাপতি ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন সম্পাদক পদে বিজয়ী হয়েছেন।

সভাপতি পদে ৩২২৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন। যিনি বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষোধের সদস্য। আর ২৪৪৩ ভোট পেয়ে পরাজিত হয়েছেন অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী। যিনি বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা।

অন্যদিকে সম্পাদক পদে ব্যারিস্টার এম মাহবুব উদ্দিন খোকন টানা সপ্তম বারের মতো বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৩০৫৬ ভোট। যিনি বিএনপি’র যুগ্ম মহাসচিব।  এই পদে ২৬৪৯ ভোট পেয়ে পরাজিত হয়েছেন অ্যাডভোকেট আব্দুন নূর দুলাল। যিনি আইন সমিতির সাবেক সম্পাদক।

বার আ্যাসোসিয়েশন (আইনজীবী সমিতি) এর ২০১৯-২০ মেয়াদের এই কার্যনির্বাহী কমিটির দুইটি সহ সভাপতি পদের একটিতে আওয়ামী লীগ সমর্থিত মো. জসিম উদ্দিন ২৮৪৯ ভোট এবং বিএনপি সমর্থিত আব্দুল বাতেন ২৮৫৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

কোষাধ্যক্ষ পদে বিএনপি সমর্থিত মো. ইমাম হোসেন ২৯৪৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

দুইটি সহ সম্পাদক পদের একটিতে আওয়ামী লীগ সমর্থিত কাজী শামসুল হাসান শুভ ২৭২৯ ভোট এবং বিএনপি সমর্থিত শরীফ ইউ আহম্মেদ ২৭২২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

ই-বার্তা /  তামান্না আলী প্রিয়া