সুবর্ণচরে গণধর্ষণের মামলায় ১৬ আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল

ই-বার্তা ডেস্ক।।  একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দেওয়াকে কেন্দ্র করে সুবর্ণচরে গণধর্ষণের ঘটনায় জড়িত ১৬ আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে জেলা ডিবি পুলিশ।

বুধবার জেলার সংশ্লিষ্ট আদালতে চার্জশিট দাখিল করার বিষয়টি নিশ্চিত করে জেলা ডিবির ওসি আবুল খায়ের জানান, মামলার মূলহোতা রুহুল আমিনসহ গ্রেপ্তারকৃত ১১জন ও ঘটনায় সাথে জড়িত আরো ৫জনসহ ১৬ আসামির বিরুদ্ধে তদন্ত শেষে চার্জশিট দাখিল করা হয়।  গ্রেপ্তারকৃত ১১জন কারাগারে এবং বাকিরা এখনও পলাতক আছে। 

যেসব আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়েছে তারা হলেন মোঃ সোহেল, হানিফ, স্বপন, চৌধুরী, ইব্রাহিম খলিল বেচু, বাদশা আলম বাসু, আবুল হোসেন, মোশারফ হোসেন, সালা উদ্দিন, রুহুল আমিন, হাসান আলী ভুলু, জসিম উদ্দিন, হাসান ওরপে হেন্জু মাঝিও মুরাদসহ আরো দুইজন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন ৩০ ডিসেন্বর দিবাগত রাতে নোয়াখালি জেলার সুবর্ণচর উপজেলার চরজুবলি ইউনিয়নে গণধর্ষণের শিকার হন চার সন্তানের জননী এক নারী।  এ ঘটনায় পরদিন ৩১ ডিসেম্বর ধর্ষিতার স্বামী নয়জনকে আসামি করে চরজব্বার থানায় মামলা দায়ের করেন। পরে জেলা ডিবি পুলিশের কাছে এ মামলা হস্তান্তর করা হয়।  ঘটনার এক সপ্তাহের মধ্যে এ মামলার ৭ আসামি ও পরে ঘটনার মূলহোতা রুহুল আমিনসহ চারজনকে গ্রেপ্তার করে পুলিশ।  গ্রেপ্তারকৃতরা জেলার সিনিয়র জুডিশিয়ার ম্যাজিস্ট্রেট আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। 

এদিকে গত ১৮ মার্চ হাইকোর্ট থেকে জামিন পেয়েও কারাগার থেকে বের হতে পারেনি দেশব্যাপী আলোচিত সুবর্ণচরে গণধর্ষণের মূলহোতা মোঃ রুহুল আমিন।  এর আগে নোয়াখালীর জেলা ও দায়রা জজ আদালতে রুহুল আমিনের জামিন চেয়ে আবেদন করা হলে ৪ মার্চ আদালত তা খারিজ করে দেন।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু