সেদিন রাজপথে থেকে জীবনের পরোয়া না করা ভুল ছিল? (খোলা চিঠি ….)

মো: সিফাত , ধানমন্ডি থানা ছাত্রলীগ

 

খোলা চিঠি ….

প্রিয় নেতা, প্রিয় ভাই, প্রাণ প্রিয় এম,পি  মহোদয়

আসসালামু আলাইকুম

 

আপনার কাছে বিনীত নিবেদন করছি এই যে, আমরা ধানমন্ডি থানা ছাত্রলীগ বাংলাদেশের একটি সু প্রতিষ্ঠিত ছাত্র সংগঠন, ২০১১-২০১৮ এবং সুশৃঙ্খল সম্মেলনে এর প্রমান আপনি নিজেই পেয়েছেন যা সারা বাংলার ছাত্র সমাজের সাবেক বর্তমান সবার কাছে প্রশংসিত হয়েছে। কারণ যেখানে একটি ইউনিট সম্মেলন করতে গিয়ে নানামুখী সমস্যা আর বিড়ম্বনার শিকার হয়েছে সেখানে আমরা চারটি থানা একসাথে সুষ্ঠ ও সুশৃঙ্খল এবং সু সংগঠিত ভাবে আমরা আপনাদেরকে উপহার দিতে পেরে অনেক আনন্দিত হয়েছিলাম।

 

সেদিন মঞ্চে সাবেক নেতা আর বর্তমান ছাত্র সমাজের অহংকার সাইফুর রহমান সোহাগ ভাই ছিলেন ও সাবেক ছাত্রনেতা বর্তমান

আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক জনাব এনামুল হক শামীম ভাই বলেছিলেন-

 

আমি সারা বাংলাদেশে সম্মেলন দেখেছি কিন্তু একসাথে চারটি থানা এমন সুন্দর ও সু শৃখল সম্মেলন উপহার দিয়েছে এমন নজির আমি সত্যি দেখি নাই।আমি তাদের উদ্দ্যেশে এতোটুকুই বলব যে, ধানমন্ডি থানার প্রত্যকটি নেতা কর্মী বাংলাদেশ ছাত্রলীগের নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রাখে।

 

প্রিয় নেতা, সেদিন নিজেকে ধানমন্ডি থানা ছাত্রলীগের একজন কর্মী হিসেবে গর্ববোধ করেছি। আপনি জানেন ধানমন্ডি থানা ছাত্রলীগ এই এক বছর সম্মেলনের পর বিন্দু পরিমাণ থেমে থাকেনি,আমরা প্রতিনিয়ত রাজপথে সক্রিয় ছিলাম কারন আপনি যাতে মুজিব আদর্শের সঠিক সু শৃঙ্খল ও পরিচ্ছন্ন ছাত্রলীগের নেতা কর্মীকে চিনতে পারেন এবং আপনার ও আপনার মাধ্যমে জননেত্রী শেখ হাসিনার হাত শক্তিশালী হয়।এই একটি বছর আমরা কখনোই কমিটির কথা ভাবিনি ভাবছি আপনার সংগঠনকে কিভাবে আরো গতিশীল করা যায় ।

 

সে লক্ষে প্রতিনিয়ত রাজপথে নিজেদের চিন্তা না করে সর্বোপরি সংগঠনকে গতিশীল করার জন্য আর নিজেকে একজন নিবেদিত কর্মী হিসেবে প্রমাণ করার জন্য রাজপথে আন্দোলন সংগ্রামে আর ওই ২০১৩, ২০১৪, ২০১৫ সালের মত জ্বালাও পুড়াও অগ্নি সংযোগ আর জামায়াত শিবিরের তান্ডবের মোকবেলা করার জন্য আমরা প্রতিনিয়ত নিজের জীবন বাজী রেখে রাজপথে যাপিয়ে পড়েছি তুহিন ভাই ও আশফাক ভাইয়ের নেতৃত্বে।

 

সেদিন পরিচ্ছন্ন ছাত্রনেতা হাজারীবাগ থানা ছাত্রলীগের সভাপতি আরজু ভাইকে ভুল কারনে হারানোর পরও আজ প্রমান করেছি ছাএলীগ কখনো অন্যায়ে পিছু পা হয়নি। প্রয়োজনে জীবন দেবো ,আরো অনেক সহযোদ্ধাদেরকে হয়তো হারাবো।আজ তাদের মায়ের কান্নায় ভারি হয় প্রতিনিয়ত আকাশ বাতাশ।প্রতি এই দিনে শোকের ছায়া নেমে আসে স্বজন হারা পরিবারটির মাঝে।

 

কতটুকু দিলাম আর কতটুকু পেলাম সেটি বড় নয়, বড় ছিল আমাদের কাছে আপনার একটু আশ্রয়,আপনার একটু উৎসাহ আর অনুপ্রেরণা আমাদের পথচলার শক্তি।আপনার কাছে বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন এতিমের সংগঠন ছাত্রলীগ তাই এই এতিমদের কমিটির মাধ্যমে যথাযথ মুল্যায়ন করে আপনার ছায়ার নিচে আশ্রয় করে দিবেন।

 

আজ যারা নেতা বানানোর জন্য আপনার কাছে সুপারিশ তদবির করছে তারা এদের ব্যক্তিগত কাজে চাটুকার হিসেবে ব্যবহার করে।  এ জন্য তারা তাদের চাটুকারদের নেতা বানানোর জন্য মরিয়া হয়ে পড়েছে।প্রিয় নেতা, আপনি একটু আসুন, একটু যাচাই করুন আন্দোলন সংগ্রামে আর জামায়াত শিবিরের তান্ডব মোকাবিলায় রাজপথে কে সেদিন ঝাপিয়ে পড়েছিল? আর যাদেরকে কখনো রাজপথে দেখা যায়নি এরা ছিল বড় বড় নেতাদের পিছনে পিছনে আর বাসার নিচে

 

তাহলে কি সেদিন আমাদের রাজপথে থেকে জীবনের পরোয়া না করা টা ভুল ছিল????

 

আর তুহিন ভাই, আশফাক ভাই এই ৬ বছরে আমাদের মত হাজার হাজার নেতা কর্মী সু শৃঙ্খল ও নিবেদিত প্রাণ হিসেবে গড়ে তুলেছিল, যাদের নেতৃত্বে ছিলনা বিন্দু পরিমাণ কলঙ্ককের ছাপ । যাদের নেতৃত্বে ছিল সু শৃঙ্খল ও পরিচ্ছন্ন ছাত্র রাজনীতির অঙ্গীকার। যাদের কাছ থেকে আমরা শিখেছি বঙ্গবন্ধুর আদর্শ, ত্যাগ ও পরিচ্ছন্ন ছাত্র রাজনীতি। এটাও শিখেছি ভোগের রাজনীতি নয়! আজ তাদের বিদায় লগ্নে কি এতোটুকু আপনার কাছে পাওনা ছিলনা তাদের সু প্রতিষ্ঠিত নতুন নেতৃত্বের সুযোগ করে দেওয়া?

 

প্রিয় নেতা, প্রিয় ভাই আপনি আমাদের অভিভাবক আপনার শাসন বারন উৎসাহ অনুপ্রেরণা আমাদের আগামীদিনের পথচলার শক্তি।আমরা আপনার ছেলের মত,আমরা যদি ভুল করে থাকি আমাদের ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

 

প্রিয় অভিভাবক, আমাদের সম্মান রাখার দায়িত্ব একমাত্র আপনার।তাই বেশি কিছু না লিখে সামনে নির্বাচন আসছে এমন সুন্দর ও সু শৃঙ্খলভাবে সাজানো গোছানো ছাত্রলীগ কে মানুষের কথায় গলা টিপে ধ্বংস করে দিয়েন না,আপনার ছেলেদেরকে এতিমের সাগরে বাসিয়ে দিয়েন না।তাদের দেখার একমাত্র আপনি।

 

প্রয়োজনে প্রার্থিদের সাথে আপনি নিজে কথা বলে যাচাই করেন সিদ্ধান্ত নেন। আপনার সঠিক বিচার ও সিদ্ধান্তের অপেক্ষায় আমরা অপলক। বুকে বিশ্বাস আর আস্থা নিয়ে।

 

 

”জয় বাংলা, জয় বঙ্গবন্ধু”

মো: সিফাত,

ধানমন্ডি থানা ছাত্রলীগ