সেনা হাসপাতাল থেকে পালিয়েছেন জঙ্গি নেতা মাসুদ আজহার

ই-বার্তা ডেস্ক।।  জঙ্গি সংগঠন জইশ-ই-মুহাম্মদের নেতা মাওলানা মাসুদ আজহারকে গ্রেফতার করেছে পাকিস্তান। দেশটির দুই সরকারি কর্মকর্তা বুধবার রাতে জানান, মাসুদ আজহার, তার এক ভাই ও শ্যালককে গত সোমবার গ্রেফতার করা হয়।

গ্রেফতারের খবরের মধ্যে বৃহস্পতিবার ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, মাওলানা মাসুদ আজহার পাকিস্তানের রাওয়ালপিন্ডির সেনা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ওই হাসপাতালে এক বিস্ফোরণ হয়। সেই বিস্ফোরণের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। বিস্ফোরণের সময় মাসুদ আজহার হাসপাতাল থেকে অক্ষতভাবে পালিয়ে যান। 

পাকিস্তানের গণমাধ্যমকে উদ্ধৃত করে ভারতের একাধিক সংবাদমাধ্যমে বলা হয়, জইশে নেতা মাসুদ আজহারের সঙ্গে মোট ১২ জনকে গ্রেফতার করা হয়েছে। মাসুদ আজহারের সঙ্গে গ্রেফতার হওয়া তার ভাইয়ের নাম আবদুর রউফ এবং শ্যালকের নাম আশফাক আহমেদ। এদের মধ্যে জইশে নেতা পালিয়েছেন বলে সংবাদ প্রচার হয়।

জইশ-ই-মুহাম্মদ ২০০১ সালে ভারতের পার্লামেন্টে সন্ত্রাসী হামলায় জড়িত বলে অভিযোগ করে ভারত। এছাড়া পাঠানকোটের বিমানঘাঁটির হামলায় জইশ-ই-মুহাম্মদ জড়িত বলা হয়। ওই হামলায় সাত ভারতীয় সেনা ও ছয় হামলাকারী নিহত হয়।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু