সেন্টমার্টিনে ফিশিং জাহাজ ডুবে ৩ জনের মৃত্যু, নিখোঁজ ৯

ই- বার্তা ডেস্ক।।   কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপের কাছে ডুবে যাওয়া একটি ফিশিং ট্রলারের তিন জেলের লাশ উদ্ধার করেছে নৌবাহিনী।

এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরও ৯ জন।

গতকাল মঙ্গলবার রাতে গভীর সমুদ্রে  একটি বাণিজ্যিক জাহাজের ধাক্কায় ডুবে যায় এফভি মীন সন্ধানী নামের ফিশিং ট্রলারটি। বুধবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এফভি মীন সন্ধানীর মালিক প্রতিষ্ঠান এম এম অ্যালায়েন্স লিমিটেডের ব্যবস্থাপক শফিকুর রহমান জানান, ক্যাপ্টেন ও চিফ ইঞ্জিনিয়ার মিলিয়ে জাহাজটিতে ২৪ জন ছিলেন। জাহাজটি ডুবির পরপরই ১২ জনকে জীবিত উদ্ধার করা হয়।

আইএসপিআরের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ট্রলারডুবির সংবাদ পেয়ে গভীর সমুদ্রে টহলরত থাকা নৌবাহিনীর জাহাজ ‘সমুদ্র জয়’ তৎক্ষণাৎ ঘটনাস্থলে পৌঁছে এবং স্থানীয়দের সহযোগিতায় ১২ জন জেলেকে জীবিত উদ্ধার করে। উদ্ধারকৃত জেলেদের টেকনাফে স্থানীয়দের কাছে হস্তান্তর করা হয়।

খবর পেয়ে নৌবাহিনীর আরেক জাহাজ ‘অপরাজেয়’ দ্রুততার সঙ্গে উদ্ধার কাজে যোগ দেয়। দীর্ঘ সময় উদ্ধার তৎপরতা চালিয়ে এখন পর্যন্ত তিনটি লাশ উদ্ধার করেছে।নিখোঁজ ৯ জেলেকে উদ্ধারে ‘সমুদ্র জয়’ ও ‘অপরাজেয়’ নিরবচ্ছিন্ন উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।