সেমিফাইনাল খেলার যোগ্যতা নেই বাংলাদেশেরঃ টেলিগ্রাফ

ই-বার্তা ডেস্ক।।  সম্প্রতি আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় কোনো বহুজাতিক টুর্নামেন্টে শিরোপা জেতা এবং টাইগারদের গেল কয়েক বছরের পারফরমেন্সে মুগ্ধ হয়ে ক্রিকেট বোদ্ধাদের অনেকেই বলছেন ইংল্যান্ড বিশ্বকাপে সেমিগফাইনাল খেলবে বাংলাদেশ।

অনেকেই আরও একধাপ এগিয়ে বলছেন, তামিম-সাকিব-মুশফিকদের মতো বিশ্বমানের খেলোয়াড় সমৃদ্ধ দল যদি চ্যাম্পিয়নও হয় তবে অবাক হওয়ার কিছু নেই।  কিন্তু উল্টো কথা বলছে ব্রিটিশ সংবাদ মাধ্যম দ্য টেলিগ্রাফ।  তাদের দাবি ইংল্যান্ড বিশ্বকাপের সেমিফাইনালে খেলার যোগ্যতা নেই টাইগারদের।

এটি তারা একটি জরিপ দিয়ে পাঠককে দেখিয়েছে যে, ওয়ানডে র‌্যাংকিংয়ে ৭ নম্বরে থাকা বাংলাদেশ আসলে শ্রীলংকা ও ওয়েস্টইন্ডিজ থেকেও দুর্বল দল।

ইংল্যান্ড বিশ্বকাপকে সামনে রেখে চুলছেরা বিশ্লেষণ করছে ব্রিটিশ সংমাদ মাধ্যম দ্য টেলিগ্রাফ।  তারা বিশ্বকাপে অংশ নেয়া ১০টি দলের একটি জরিপ চালায়।  তাদের সেই জরিপে দেখা যায়, বাংলাদেশের অবস্থান ৯ নম্বরে।  বাংলাদেশের নিচে শুধুমাত্র আফগানিস্তান রয়েছে।

সম্প্রতি আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে অপরাজিত চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।  ত্রিদেশীয় সিরিজের শিরোপা জয়ের পরও টেলিগ্রাফ দাবি করছে বাংলাদেশ বিশ্বকাপের সেমিফাইনালে খেলতে পারবেন না।  টেলিগ্রাফের প্রতিবেদনে বাংলাদেশের চেয়ে এগিয়ে রাখা হয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু