সেমি-ফাইনালেই ‘এল ক্লাসিকো’

ই-বার্তা ডেস্ক।।  পাঁচবছর পর রিয়াল-বার্সার ফাইনাল হওয়ার সম্ভাবনা সৃষ্টি হলেও শেষ পর্যন্ত সেই আশায় গুড়ে বালি।  স্প্যানিশ কোপা দেল রে’র এবারের আসরের ফাইনালের আগেই আরেকটি  ‘এল ক্লাসিকো’ উপভোগ করবে ফুটবল অনুরাগীরা।

কোপা দেল রে’র সেমিফাইনালেই দেখা হয়ে যাচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার। সেমিফাইনালে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা এবং ভ্যালেন্সিয়া-রিয়াল বেতিস।  প্রতিযোগিতা টানা চারবারের চ্যাম্পিয়ন বার্সেলোনা।  সর্বশেষ পাঁচ বছর আগে রিয়ালের কাছে হেরেই শিরোপা হাতছাড়া করে কাতালানরা।

কোপা দেল রে টুর্নামেন্টে শেষবার চ্যাম্পিয়ন হওয়ার পর এবারই প্রথম সেমিফাইনালে উঠেছে রিয়াল।সান্টিয়াগো সোলারির শিষ্যরা কোয়ার্টার ফাইনালে জিরোনাকে দুই লেগ মিলিয়ে ৭-৩ গোলে বিধ্বস্ত করে সেমিফাইনালে জায়গা করে নেয়।  এদিকে প্রথম লেগে সেভিয়ার মাঠে ২-০ ব্যবধানে হারের পর ন্যু-ক্যাম্পে তাদের ৬-১ গোলে বিধ্বস্তকরে বার্সেলোনা।

প্রতিযোগিতায় রেকর্ড ৩০ বারের চ্যাম্পিয়ন বার্সেলোনা।  আর ১৯ বার শিরোপা জেতে রিয়াল।  আগামী ৬ই ফেব্রুয়ারি রিয়ালকে আতিথ্য দেবে লিওনেল মেসির দল।  ফিরতি লেগে ২৭শে ফেব্রুয়ারি সান্টিয়াগো বার্নাব্যুতে ফাইনালে ওঠার লড়াই দেখা যাবে দু’দলকে। 

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু