সোমবার দেশে ফিরছেন সাকিব

পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে সময় কাটিয়ে প্রায় ছয় মাস পর দেশে ফিরছেন সাকিব আল হাসান। সোমবার ঢাকায় পা রাখবেন দেশসেরা এই ক্রিকেটার।সাকিবের দেশে ফেরার খবরটি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছে তার শৈশবের কোচ নাজমুল আবেদিন ফাহিম ও পারিবারিক সূত্র।

দেশে ফেরার ফিরেই করোনাবিধি অনুযায়ী, ১৪ দিনের সেলফ কোয়ারেন্টাইনে যেতে হবে। এই সময়ে দুইবার করোনা টেস্ট হবে তার। রিপোর্ট নেগেটিভ হলে বিকেএসপিতে ব্যক্তিগতভাবে অনুশীলন শুরু করবেন তারকা এই অলরাউন্ডার।

করোনাভাইরাস মহামারির শুরু হওয়ার আগেই যুক্তরাষ্ট্রে পাড়ি জমান সাকিব। সেখানে থেকেই এই মহামারির কারণে দুর্ভোগে পড়া মানুষজনকে সহায়তা করার নানা উদ্যোগ নেন তিনি। এর মধ্যে দ্বিতীয় কন্যা সন্তানের বাবা হয়েছেন সাবেক বিশ্বসেরা অলরাউন্ডার।

উল্লেখ্য, জুয়াড়ির কাছ থেকে তিন দফায় ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও তা গোপন করায় গত বছরের অক্টোবরে দুই বছরের নিষেধাজ্ঞা পান সাকিব, যার মধ্যে এক বছরের শাস্তি স্থগিত।

এই নিষেধাজ্ঞার কারণে তাকে আগামী ২৯ অক্টোবর পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে বাইরে থাকতে হচ্ছে। নিষেধাজ্ঞা শেষে জাতীয় দলের আসন্ন শ্রীলঙ্কা সফরের মধ্য দিয়ে খেলায় ফেরা হতে পারে তার।

স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট শুরু ২৪ অক্টোবর। তখনও নিষেধাজ্ঞায় থাকবেন সাকিব। তবে দ্বিতীয় টেস্ট থেকেই তিনি খেলতে পারেন বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।