সৌদিতে ভারতীয় বন্দিদের মুক্তির ঘোষণা দিলেন যুবরাজ

ই-বার্তা ডেস্ক।।  সৌদি আরবের কারাগারে ৮৫০ ভারতীয়কে বন্দিকে মুক্তি দেওয়ার নির্দেশ দিয়েছেন সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান।  ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অনুরোধে যুবরাজ মোহাম্মদ এই নির্দেশ দেন বলে জানিয়েছে নয়াদিল্লি।  

ভারতের পররাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র রাভিশ কুমার বুধবার রাতে এক টুইটার বার্তায় জানান, আরেকটি বড় অর্জন।  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অনুরোধে সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান তার দেশে বন্দি সাড়ে ৮শ’ ভারতীয় বন্দিকে মুক্তি দেওয়ার নির্দেশ দেন।  এছাড়া ভারত থেকে দুই লাখ হজযাত্রী সৌদিতে যেতে পারবেন নিশ্চিত করেছেন যুবরাজ। 

এর আগে বুধবার প্রধানমন্ত্রী মোদী এবং যুবরাজ সালমানের দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়।  যুবরাজ কাশ্মিরের পুলওয়ামায় সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে, সন্ত্রাসবাদ ইস্যুতে কঠোর হয়ে একসাথে কাজ করার বার্তা দেন।  গত মঙ্গলবার রাতে দিল্লিতে আসেন যুবরাজ বিন সালমান।  এর আগে তিনি পাকিস্তান সফর করেন। 

সৌদি যুবরাজ গতকাল চীনে পৌঁছান।  চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে বৈঠক করার কথা যুবরাজের।  বৈঠকে জ্বালানি ইস্যুতে বড় ধরনের সমঝোতা হতে পারে।  কারণ চীন জ্বালানির জন্য সৌদি আরবের ওপর অনেকটা নির্ভরশীল। 

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু