সৌদিতে হামলার সামান্য অংশ প্রকাশ করা হয়েছেঃ ইয়েমেনের তথ্যমন্ত্রী

ই-বার্তা ডেস্ক।।  ইয়েমেনের রাজনৈতিক নেতারা সৌদি আরবের নাজরানে ইয়েমেনি সেনাবাহিনীর বিশাল বিজয়কে সৌদ সরকারের ভয়াবহ পরাজয় হিসেবে অভিহিত করে করেছেন। এই পরাজয়ে সৌদি সরকারের পতন হবে বলেও আশা প্রকাশ করেন তারা।  

সম্প্রতি ইয়েমেনের হুতি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সেনাবাহিনী সৌদি আরবের নাজরান এলাকায় এক অভিযান চালিয়ে আগ্রাসী বাহিনীর তিনটি ব্রিগেড সম্পূর্ণ ধ্বংস এবং কয়েক হাজার সৌদি সেনাকে আটক করে নিয়ে গেছে।

ওই বিশাল বিজয়ের কথা উল্লেখ করে আনসারুল্লাহ আন্দোলনের মুখপাত্র মোহাম্মাদ আব্দুস সালাম বলেছেন, সৌদি সেনা কর্মকর্তারা ইয়েমেনের বিরুদ্ধে যুদ্ধে তাদের সেনাবাহিনীকে মানব ঢাল হিসেবে ব্যবহার করছে।

ইয়েমেনের তথ্যমন্ত্রী দেইফুল্লাহ আশ-শামি এ সম্পর্কে বলেছেন, আমাদের সেনা মুখপাত্র যতটুকু বলতে ও দেখাতে পেরেছেন তা ছিল এই অভিযানের ক্ষুদ্রতম একটি অংশ। ‘নাসরুম মিনাল্লাহ’ নামের এ অভিযান ১০০টি ক্যামেরা দিয়ে রেকর্ড করা হয়েছে জানিয়ে তিনি বলেন, এ অভিযানের আরও বহু অংশ রয়েছে, যা ভবিষ্যতে প্রকাশ করা হবে।

ইয়েমেনের উপ-তথ্যমন্ত্রী হোসেইন বাসালিম বলেছেন, নাজরান অভিযান সৌদি অর্থনীতিকে বড় ধরনের ধাক্কা দেবে এবং রিয়াদ এ অভিযানের কথা ভুলে যাওয়ার চেষ্টা করবে। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু