স্কুলছাত্রী সম্পাকে নিয়ে এ কেমন নাটক!

ই-বার্তা ।।  ঘোষেরপাড়া ইউনিয়নের কেজিএস মহর সোবহান মফিজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণিতে পড়ে সম্পা। সম্পার পিতা বুলবুল মিয়া ওরফে বুলু মন্ডল বগুড়ার সারিয়াকান্দির কুতুবপুর গ্রাম থেকে পশ্চিম ঘোষেরপাড়ায় জমি কিনে বাস করছেন।

জানা গেছে, গত ২১ এপ্রিল পশ্চিম ঘোষেরপড়া গ্রামের রমজান আলীর ছেলে শাহজাহান আকন্দ, সিরাজুল ইসলামের ছেলে ইব্রাহিম এবং ফজল হক আকন্দ বুলুর মেয়ে স্কুল ছাত্রী সম্পাকে অপরিচিত এক ছেলের কাছে জোর করে বিয়ের নাটক সাজায়। বিয়ে না দিলে ৫০ হাজার টাকা গুনতে হবে বলে আল্টিমেটাম দেয়া হয়। এতেই শেষ নয়, ওই ছাত্রী যাতে স্কুলে যেতে না পারে সেই জন্য বাড়ি ঘেরাও করে রাখা হয়। বেলা ১১টার দিকে স্কুল ছাত্রী কৌশলে বোনের কথা বলে স্কুলের হেড মাস্টারের কাছে ফোন দেয়।

হেড মাস্টার-মানবাধিকার সংগঠন এসিএমবিএফ’র সভাপতি এস এম জুলফিকার আলী লেবুকে জানায়। খবর পেয়ে হেডমাস্টার স্কুল ছাত্রী ও তার পিতাকে উদ্ধার করে পুলিশে দেয়। এসআই আবুল কাশেম জানান, ভিকটিমকে ইউপি চেয়ারম্যানের জিম্মায় রাখা হয়েছে। ইউপি চেয়ারম্যান ওবায়দুর রহমান বলেন, শালিসে অভিযোগের সত্যতা পেয়ে ২০ হাজার টাকা জরিমানা এবং ছাত্রীর নিরাপত্তার জন্য মুচলেকা নেয়া হয়েছে।

কোন ছেলের সাথে বিয়ের নাটক সাজিয়েছিল এমন প্রশ্নে চেয়ারম্যান বলেন, কোর্টের বাজার এলাকায় মাঝিপাড়ার ওয়াসিমের ছেলে আশিকের নাম তারা প্রকাশ করেছে। পরদিন ২২ এপ্রিল সরেজমিনে আশিক নামের কোন লোক এলাকায় পাওয়া যায় নি। সচেতন মহল মনে করেন, পাচারের উদ্দেশ্যেই কি বিয়ের নাটক সাজানো হয়?