স্কুল চেয়ে এসএমএস করার ৪ দিনের মধ্যে স্কুল দিলেন প্রধানমন্ত্রী

ই-বার্তা ডেস্ক।। ফেনী সদর থানায় এক সৌদি প্রবাসীর এসএমএসে রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাঁচ শ্রেণিকক্ষের একটি বহুতল ভবন নির্মাণের প্রয়োজনীয় বরাদ্দ দেয়া হয়েছে।প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব আশরাফুল আলম খোকন বিষয়টি জানিয়েছেন।

 

তিনি জানান, ২২ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি আরব থেকে মোবাইলে একটি এসএমএস পান। এসএমএসটি পাঠান সৌদি আরবপ্রবাসী জনৈক আনোয়ার হোসেন খোকন। তিনি প্রধানমন্ত্রীকে স্কুলটির কোড নম্বর পাঠিয়ে লেখেন যে, এই স্কুলটি স্থানীয় মুক্তিযোদ্ধা আফজালুর রহমানের জায়গার ওপর প্রতিষ্ঠিত। কিন্তু প্রয়োজনীয় শ্রেণিকক্ষের অভাবে ছাত্রছাত্রীরা পড়াশোনা করতে পারছে না। একটি স্কুল ভবন করে দেয়ার দাবি জানান তিনি।

 

তিনি আরও জানান, এসএমএসটি পাওয়ার পর ওইদিনই ভোর সাড়ে ৬টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার একান্ত সচিব (১) তোফাজ্জল হোসেন মিয়াকে নির্দেশ দেন এই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য।স্কুলটির কোড নম্বর মিলিয়ে একান্ত সচিব জানতে পারেন স্কুলটি হচ্ছে ফেনী সদর উপজেলার রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। তিনি তাৎক্ষণিকভাবে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে প্রধানমন্ত্রীর নির্দেশনা পৌঁছে দেন।

 

শনিবার বিকালে পাঁচ শ্রেণিকক্ষ বিশিষ্ট একটি ভবনের চূড়ান্ত অনুমোদন পেল রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।পর্যায়ক্রমে এটাকে বহুতল করা যাবে। শিগগিরই এই ভবনের কাজ শুরু হবে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।শিগগিরই ভবনটি নির্মাণকাজ শুরু হবে।

 

 

 

ই-বার্তা/ডেস্ক