স্ত্রীর খেয়াল রাখতে পারেন না, দেশ সামলাবেন কীভাবে?

ই-বার্তা ডেস্ক।।  কংগ্রেসের নেত্রী মমতা ব্যানার্জি দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে  বলেছেন, নিজের স্ত্রীর খেয়াল রাখতে পারেন না, দেশ সামলাবেন কীভাবে? তার কটাক্ষ, ”আগে বলতেন আমি চাওয়ালা। এখন চৌকিদার হয়েছেন।”

ভারতের লোকসভা নির্বাচনের প্রচারণায় বুধবার পশ্চিমবঙ্গের মেদিনীপুর জেলার পুরুলিয়ার কোটশিলার জনসভায় এসব কথা বলেন মমতা।

মমতা বলেন,”সবার একটা করে পরিবার থাকে। নরেন্দ্র মোদিরও স্ত্রী আছেন।  নির্বাচনে হলফনামা তথ্য দিতে হয়।  বউয়ের নাম, সম্পত্তি কত? জানা নেই। কী করে? জানা নেই।  কোথায় থাকে? জানা নেই। কত টাকা? জানা নেই”। 

মমতা আরও বলেন,”আগে বলত আমি চাওয়ালা।  ভুলে গেছে।  এখন বলছে আমি চৌকিদার।  তুমি প্রধানমন্ত্রী চৌকিদার কীসে? নরেন্দ্র মোদি কেমন চৌকিদার?” ভিড় থেকে জবাব আসে, ‘চোর হ্যায়। চোর হ্যায়’

টাকা দিয়ে বিজেপি লোক আনছে বলেও ফের দাবি করেন মমতা।  তাঁর কথায়, ”আগে খেতে পেত না। একটা বিড়ি তিনবার খেত।  তারাই এখন টাকার ব্যাগ নিয়ে ঘুরছে।  ভোটের আগে চলে এসেছে টাকা নিয়ে। আপনারা আম, কাঁঠাল খান তো।  আম ও কাঁঠাল দিয়ে খেয়ে নেবেন।  আঁটিটা ছুড়ে ফেলবেন”। 

২০১৪ সালের নির্বাচনী হলফনামায় নিজের স্ত্রীর পরিচয় দেন নরেন্দ্র মোদি।  তার আগে নিজের স্ত্রীর নাম গোপন রেখেছিলেন।  মোদির হলফনামা সূত্রেই জানা গিয়েছিল, তার স্ত্রীর নাম যশোদা বেন।  তবে পরিজনদের দাবি, বিয়ের পর সংসার ত্যাগ করে সন্ন্যাস জীবন বেছে নিয়েছিলেন প্রধানমন্ত্রী।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু