স্থায়ী বাঁধ নির্মাণের কথা ভাবছে সরকার: পানি সম্পদ প্রতিমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।  পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন যে,বৃষ্টিতে যেসব বাঁধ ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলো মেরামতের কাজও চলছে। হাওর এলাকায় স্থায়ী ফসলরক্ষা বাঁধ নির্মাণের কথা ভাবছে সরকার।

আজ বুধবার সকালে সুনামগঞ্জের ধর্মপাশা, জামালগঞ্জ ও নেত্রকোনার বিভিন্ন হাওর পরিদর্শন শেষে এসব কথা বলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী।

এ সময় পানিসম্পদ প্রতিমন্ত্রী বলেন, আগামী বছর থেকে কাজের মান আরও ভালো হবে। বাঁধের কাজ ঠিক সময়ে শুরু হবে। এবার হাওরে বাঁধের কাজের মান গতবারের চেয়ে ভালো হয়েছে। কৃষকরা যাতে আগাম বন্যার আগেই ফসল তুলতে পারেন সেটাই আমাদের লক্ষ্য। ২০১৭ সালের মতো পাহাড়ি ঢল আর বন্যা হলে এসব বাঁধ বা ফসল ঠেকানো সম্ভব নয়।

তিনি আরও বলেন, সুনামগঞ্জের নদনদী খননকাজ শেষ হয়ে গেলে আর কোনো প্রকল্প প্রয়োজন হবে না। তাই প্রধানমন্ত্রীর নির্দেশে নদী খননের কাজ হাতে নেয়া হবে। যেহেতু অনেক বড় প্রকল্প সেহেতু কাজ শেষ করতে একটু দেরি হবে।

এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমান, পানিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মন্টু কুমার বিশ্বাস, পুলিশ সুপার মিজানুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বকর সিদ্দিক ভুইয়া ও খুশি মোহন সরকার প্রমুখ।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম