স্পেন আ.লীগের পকেট কমিটি প্রত্যাখান করে নতুন কমিটি গঠন

ই-বার্তা ডেস্ক।। স্পেন আওয়ামী লীগের সদ্য ঘোষিত কমিটিকে ‘পকেট কমিটি’ আখ্যা দিয়ে তা প্রত্যাখান করেছেন তৃণমূল আওয়ামী লীগের নেতাকর্মীরা।

বুধবার (২০ নভেম্বর) রাজধানী মাদ্রিদের একটি রেস্তোরাঁয় স্পেন আওয়ামী লীগের তৃণমূলের নেতা-কর্মীদের নামে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সদ্য বিলুপ্ত স্পেন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক শেখ আব্দুর রহমান সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, ত্যাগী ও পরীক্ষিত নেতা-কর্মীদের বাদ দিয়ে ব্যক্তি বিশেষের ফায়দা হাসিল করতে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যাদের সংশ্লিষ্টতা নেই, তাদের কমিটিতে পদ দেওয়া হয়েছে।

তিনি বলেন, দীর্ঘ ছয় বছর পর ১০ জুলাই স্পেন আওয়ামী লীগের পুনর্গঠনের জন্য ২৬ সদস্যবিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছিল। উক্ত সাংগঠনিক টিমের সিদ্ধান্ত ছিল, স্পেন এর সাবেক কমিটি ও বার্সেলোনা শাখার ১২২ জন সদস্যদের ডেলিগেট করে তৃণমূলের মতামতের ভিত্তিতে স্পেন আওয়ামী লীগের কমিটি গঠন করা হবে।

কিন্তু গত ১৮ নভেম্বর নামকাওয়াস্তে ত্রি বার্ষিক সম্মেলন আয়োজন করলেও ওই দিন তৃণমূল নেতাকর্মীদের মতামত উপেক্ষা করে কৌশলে কমিটি ঘোষণা না করে পরের দিন ১৯ নভেম্বর কমিটি ঘোষণা দেন অল ইউরোপ আওয়ামী লীগের দুই নেতা।

সভাপতি মো. বোরহান উদ্দিন ও সাধারণ সম্পাদক একেএম সেলিম রেজা
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন

পরে উপস্থিত নেতৃবৃন্দের দাবি এবং মতামতের ভিত্তিতে স্পেন আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি মো. বোরহান উদ্দিনকে সভাপতি ও একেএম সেলিম রেজাকে সাধারণ সম্পাদক করে আওয়ামী লীগ স্পেন শাখার নতুন কমিটি ঘোষণা দেন সদ্য বিলুপ্ত স্পেন আওয়ামী লীগের আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক শেখ আব্দুর রহমান।