সড়ক ছাড়লেন শিক্ষার্থীরা; ফের আন্দোলনে নামবেন রোববার

ই- বার্তা ডেস্ক।।   রাজধানীর বসুন্ধরা গেট এলাকায় নিরাপদ সড়কের দাবিতে  আন্দোলনে নামা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের একাংশ মানববন্ধন শেষে ফিরে গেছেন সড়ক থেকে।

আগামী শুক্রবার শনিবারের ছুটির পর রোববার (২৪ মার্চ) ফের সড়কে ফিরবেন তারা। যদিও কখন, কী কর্মসূচি পালন করবেন— সে বিষয়ে কোনো ঘোষণা দেননি তারা।

আজ বৃহস্পতিবার (২১ মার্চ) সকালে বসুন্ধরা গেট এলাকায় মানববন্ধনে নামে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি), নর্থ সাউথ ইউনিভার্সিটি, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশসহ বেশকিছু বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিকেল ৩টার দিকে তারা মানববন্ধন শেষে ফিরে যান।

গতকাল বুধবার (২০ মার্চ) আন্দোলনকারী শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের সঙ্গে বৈঠক করে ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিতের সিদ্ধান্ত নিয়েছিলেন। আজ মানববন্ধন করা শিক্ষার্থীরা মূলত তাদের সেই সিদ্ধান্ত মেনে না নিয়েই আন্দোলন চালানোর সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন। এই শিক্ষার্থীরা এদিনও আট দফা দাবিতে প্রগতি সরণির বসুন্ধরা আবাসিক এলাকার ফটকের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন। এসময় তারা মুখে কালো কাপড় বেঁধে ও হাতে বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে সড়ক দুর্ঘটনার প্রতিবাদ জানান।

দুপুর আড়াইটার দিকে সংবাদ সম্মেলন করেন শিক্ষার্থীরা। সংবাদ সম্মেলন থেকে জানানো হয়, ৩টা পর্যন্ত আজকের মানববন্ধন কর্মসূচি চলবে।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম