হঠাৎ দুদক কার্যালয়ে সাকিব

ই-বার্তা ডেস্ক।।  ক্রিকেট থেকে সদ্য নিষিদ্ধ বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টির সদ্য সাবেক অধিনায়ক সাকিব আল হাসান রবিবার দুর্নীতি দমন কমিশনে (দুদক) গিয়ে কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদের সঙ্গে দেখা করেছেন।  

গতকাল সকাল পৌনে ১১টায় দুদকের শুভেচ্ছা দূত সাকিব সেগুনবাগিচার কার্যালয়ে যান।   

দুদকের পরিচালক নাসিম আনোয়োর সাকিবকে স্বাগত জানিয়ে তিন তলায় দপ্তরে নিয়ে যান। সাংবাদিকদের সামনে পড়লেও সাকিব কোনো কথা বলেননি।  দুদকের একাধিক কর্মকর্তা সাংবাদিকদের বলেন, সাকিবকে পিঠা দিয়ে আপ্যায়ন করা হয়।  পরে পাঁচতলায় দুদক চেয়ারম্যানের কক্ষে তিনি ৩০ মিনিটের মতো অবস্থান করে বেরিয়ে যান। 

সাকিবের দুদকে যাওয়ার কারণ জানতে চাইলে মুখপাত্র বলেন, সাকিব ২০১৮ সাল থেকে দুদকের শুভেচ্ছা দূত হিসেবে কাজ করছেন। পূর্বনির্ধারিত একটি বিষয়ে চেয়ারম্যানের সঙ্গে আলোচনার জন্য তিনি এসেছিলেন। 

ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার পর তা গোপন করায় সাকিব আল হাসানকে গত ২৯ অক্টোবর দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি, যার মধ্যে এক বছরের শাস্তি দোষ স্বীকার করায় স্থগিত থাকবে। এই শাস্তির ফলে ২০২০ সালের ২৯ অক্টোবর পর্যন্ত কোনো ধরনের ক্রিকেটে মাঠে নামতে পারবেন না বাংলাদেশের এই অলরাউন্ডার। 

নিষেধাজ্ঞার পর সাকিবের বিষয়ে সাংবাদিকদের দুদক চেয়ারম্যান বলেন, সাকিবের ঘটনা ‘দুঃখজনক’, ভুল স্বীকার করে তিনি ‘উচ্চ নৈতিকতার’ পরিচয় দিয়েছেন। দুর্নীতিবিরোধী কার্যক্রমে সাকিব পাশে থাকবে বলেও আশা প্রকাশ করেন তিনি। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু