হঠাৎ মাঝ আকাশে বিমানে যান্ত্রিক ত্রুটি!

ই-বার্তা ।।  বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে রাশিয়ার একটি বিমান। ৩৪৪ জন যাত্রী নিয়ে আকাশে উড়ার পর হঠাৎ যান্ত্রিক ত্রুটি দেখা দেয় বিমানটিতে। উপায় না পেয়ে দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দরে জরুরি অবতরণ করান বিমানটির পাইলট।

জানা যায়, রাশিয়ার উইকাতেরিনবার্গ বিমানবন্দর থেকে এবিজি ৮৭৭২ বিমানটি ভিয়েতনাম যাচ্ছিল। হঠাৎ মাঝ আকাশে বিমানটির পাইলটের নজরে আসে যান্ত্রিক ত্রুটি বিষয়টি। এরপরই কাছে থাকা দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করেন পাইলট। সন্ধ্যা ৬টা ১০ মিনিটের দিকে দিল্লি বিমানবন্দরে অবতরণ করেন বিমানটি। সঙ্গে সঙ্গে আটটি দমকল ও অ্যাম্বুলেন্স সেখানে পাঠানো হয়। যদিও আগুন লাগার মতো কোনো ঘটনা ঘটেনি।

দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দরের ডিসিপি (আইজিআই) সঞ্জয় ভাটিয়া বলেন, বিকাল ৫টা ২২ মিনিটের দিকে দিল্লির এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করেন ওই বিমানের পাইলট। এরপর ৬টা ১০ মিনিটের দিকে বিমানটি জরুরি অবতরণ করে। তবে অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি। সব যাত্রীরা সুরক্ষিত ছিলেন।

উল্লেখ্য, সম্প্রতি ঢাকা থেকে নেপালের কাঠমান্ডুর উদ্দেশে ছেড়ে যাওয়া ইউএস বাংলার একটি বিমান কাঠমান্ডু আন্তর্জাতিক বিমানবন্দরে বিধ্বস্ত হয়েছে। মর্মান্তিক এ দুর্ঘটনায় কমপক্ষে ৫০ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে বিভিন্ন আন্তর্জাতিক সূত্র। নিহতদের মধ্যে ২৬ জন বাংলাদেশি, ২১ জন নেপালি এবং চীন ও মালদ্বীপের একজন করে নাগরিক ছিল।