হাইকোর্টে আগাম জামিন আবেদন করলেন ওসি মোয়াজ্জেম

ই- বার্তা ডেস্ক।।   ফেনীর নুসরাত জাহান রাফির জবানবন্দি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানোর মামলায় আসামি সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেন হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেছেন।

আজ বুধবার আইনজীবী সালমা সুলতানার মাধ্যমে করা ওই আগাম জামিনের আবেদন হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় জমা পড়ে। নিয়ম অনুযায়ী অ্যাটর্নি জেনারেলের দফতরেও ওই আবেদনের অনুলিপি পাঠানো হয়। কিন্তু বিষয়টি যেহেতু এখনও শুনানি জন্য আসেনি, সেহেতু বুধবার হাইকোর্টে হাজির হননি পুলিশ পরিদর্শক মোয়াজ্জেম।

সুত্র থেকে জানা গেছে, বিচারপতি মো. হাবিবুল গণি ও বিচারপতি মহি উদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আবেদনটি শুনানির জন্য আসতে পারে।

গত মার্চ মাসে নুসরাত তার মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করার পর তার তদন্তে তৎকালীন ওসি মোয়াজ্জেম সোনাগাজী থানায় ডেকে নিয়ে ওই মাদ্রাসাছাত্রীর জবানবন্দি নিয়েছিলেন। তার কয়েক দিনের মাথায় নুসরাতের গায়ে অগ্নিসংযোগ করা হলে তা নিয়ে সারাদেশে আলোচনার মধ্যে ওই জবানবন্দির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

অগ্নিদগ্ধ নুসরাতের মৃত্যুর পর গত ১৫ এপ্রিল ওই ভিডিও ছড়ানোর জন্য ওসি মোয়াজ্জেমকে আসামি করে ঢাকায় বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন।

ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মাদ আস সামছ জগলুল হোসেন ওই অভিযোগ তদন্ত করে প্রতিবেদন দিতে নির্দেশ দেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই)।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম