হাইকোর্টে জামিন আবেদন করলেন খালেদা জিয়া

ই- বার্তা ডেস্ক।।  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কুমিল্লায় নাশকতার অভিযোগে দায়ের হওয়া বিশেষ ক্ষমতা আইনের মামলার জন্য হাইকোর্টে জামিন আবেদন করেছেন।

আজ বুধবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদনটি করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন খালেদা জিয়ার আইনজীবী ও বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

এ সময় তিনি জানান, বিচারপতি একে আসাদুজ্জামান ও বিচারপতি এসএম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চে আগামী সপ্তাহে আবেদনটি উপস্থাপন করা হবে।

২৩ জানুয়ারি কুমিল্লার চৌদ্দগ্রামে কাভার্ডভ্যান পোড়ানোর অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে করা নাশকতার মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা জামিন আবেদন ৪ ফেব্রুয়ারি নিষ্পত্তির জন্য নিম্নআদালতকে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।পরে নিম্নআদালতে খালেদার জামিন আবেদন নামঞ্জুর করা হয়। পরিপ্রেক্ষিতে আজ হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করা হলো।

নির্বাচন বয়কট করে বিএনপির কর্মসূচি চলাকালে ২০১৫ সালের ২৫ জানুয়ারি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে একটি কাভার্ডভ্যানে আগুন দেয়ার ঘটনা ঘটে। এতে হতাহতের ঘটনা ঘটে। এর পর দিন চৌদ্দগ্রাম থানার উপপরিদর্শক (এসআই) নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে বিএনপি চেয়ারপারসনসহ ২০ দলের স্থানীয় ৩২ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলাটি করেন। এ মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম