হারিয়ে যাওয়া শিশুর বেঁচে যাওয়ার পেছনে রয়েছে ভাল্লুকের অবদান

ই-বার্তা ডেস্ক।।   উত্তর ক্যারোলিনার গত মঙ্গলবার ক্র্যাভেন কাউন্টির জঙ্গলে তিন বছরের একটি শিশু হারিয়ে যায়। সেই শিশুর নাম ক্যাসি হাথওয়েকে। টানা দু’দিন ধরে প্রবল ঠান্ডা আর হিংস্র বণ্যপ্রাণীদের সেই জঙ্গলে থেকেও বেঁচে ছিল সেই শিশু। তার বেঁচে থাকার পেছনে ছিল একটি কালো ভালুক। কেননা ওই দুদিন শিশুটিকে সে নিজের সন্তানের মতো আগলে রেখেছিল।

কয়েকদিন ধরেই চলছিলো তাকে উদ্ধারের অভিযান। অবশেষে বৃহস্পতিবার গভীর রাতে একটি উদ্ধারকারী দল যখন শিশুটির সন্ধান পায়, তখন তার পাশেই ছিল ভালুকটি।

ক্র্যাভেনের শেরিফ চিপ হুগেসের বলেন, ‘হারিয়ে যাওয়া শিশুটি বলেছে, জঙ্গলের মধ্যেই সে বন্ধুর খোঁজ পেয়েছিল। আর সেই বন্ধু হল একটি কালো ভালুক। হতে পারে এর পুরোটাই ক্যাসির কল্পনা। আবার এমনও হতে পারে, সে যা বলছে তার সবটাই বাস্তব। কিন্তু হিমশীতল, গভীর অরণ্যে দু’রাত কাটানোর পরেও তিন বছরের একটি শিশুকে অক্ষত দেহে উদ্ধারের ঘটনা চমকে দেওয়ার মতোই।

উল্লেখ্য, ক্র্যাভেন কাউন্টির জঙ্গলে কালো ভালুকের ছড়াছড়ি। আগে ওই এলাকায় ভালুকের আক্রমণের ঘটনাও ঘটেছে। সেই জঙ্গলে হারিয়ে যাওয়ার দু’দিন পরে ক্যাসিকে খুঁজে পাওয়ার ঘটনা নিয়ে তার ফুফু ব্রেয়ান্না সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, ‘যা ঘটেছে তার সবটাই ঈশ্বরের ইচ্ছা। ঈশ্বরই তাকে (ভালুক) বন্ধু হিসেবে পাঠিয়েছিলেন ক্যাসির কাছে।’

ই-বার্তা/ মাহারুশ হাসান