হুমকি পাওয়া নাগরিকদের জন্য থাকবে বিশেষ নিরাপত্তা: স্বরাষ্ট্রমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানিয়েছেন যে, সন্ত্রাসী ও জঙ্গি গোষ্ঠীর কাছে থেকে যেসব বাংলাদেশি নাগরিক হত্যার হুমকি পেয়েছেন, তাদের জন্য বিশেষ নিরাপত্তাব্যবস্থা থাকবে ।

আজ রোববার (৫ মে) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে সাংবাদিকের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ সব কথা বলেন।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, হুমকির কারণে বিশিষ্ট নাগরিকদের ঝুঁকি মোকাবিলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থা নিরলসভাবে কাজ করছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বাংলাদেশে জঙ্গিবাদের পেছনে স্থানীয় ও আন্তর্জাতিক মহলের ষড়যন্ত্র ছিল, এখনো আছে। তাদের দমন করা গেলেও মূল উৎপাটন করা সম্ভব হয়নি। তারাই মাঝে মধ্যে হুমকি-ধমকি দিয়ে থাকে। তাদের হুমকিতে বাংলাদেশের মানুষ কখনোই ভয় পায়নি বরং এদেশের মানুষ জঙ্গিবাদকে রুখে দিয়েছে।’

প্রসঙ্গত, আল-কায়েদা সমর্থিত বাংলা সাময়িকী লোন উলফের মার্চ সংখ্যায় বাংলাদেশের তিন বিশিষ্ট নাগরিককে হত্যার হুমকি দেওয়া হয়। এ হুমকির পরিপ্রেক্ষিতে শনিবার (৪ মে) সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামাল ধানমণ্ডি থানায় গিয়ে একটি জিডি করেন। রোববার দুপুরে অধ্যাপক মুনতাসীর মামুন একই থানায় নিজের নিরাপত্তা চেয়ে আরেকটি জিডি করেন। হুমকিপ্রাপ্ত আরেকজন হলেন ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম