হ্যাজার্ডে পুড়লো রাশিয়া

ই-বার্তা ডেস্ক।।  ২০২০ ইউরো সামনে রেখে চলছে সেরাদের বাছাই প্রক্রিয়া।  সেরাদের বাছাইয়ে রাতে মুখোমুখি হয়েছিল গত বিশ্বকাপের ফাইনালিস্ট বেলজিয়াম ও আয়োজক রাশিয়া।  ব্রাসেলসে অনুষ্ঠিত ম্যাচে চেলসি তারকা এডেন হ্যাজার্ডের জোড়া গোলে রাশিয়াকে ৩-১ গোলে হারিয়ে বেলজিয়াম।

ব্রাসেলসে শুরু থেকেই গোছানো ফুটবলে আক্রমণ চালাতে থাকে বেলজিয়ানরা।  ম্যাচের ১৪ মিনিটে দারুণ এক প্লেসিং শটে গোল করে স্বাগতিকদের ১-০ ব্যবধানে এগিয়ে দেন তরুণ মিডফিল্ডার ইউরি টেইলেমেনস।  ঠিক এর দুই মিনিটের মাথায় সমতায় ফেরে রাশিয়া।  বেলজিয়ান গোলরক্ষক থিবো কোর্তোয়ার ভুলে বল পেয়ে ডি-বক্স থেকে কোনাকুনি শটে গোল করে ১-১ সমতা ফেরান রাশিয়ান তারকা ডেনিস চেরিশেভ।

প্রথমার্ধের শেষ মুহূর্তে ম্যাচে পেনাল্টি থেকে ঠান্ডা মাথায় গোল করেন এডেন হ্যাজার্ড।  ফলে ২-১ গোলের লিড নিয়ে বিরতিতে যায় স্বাগতিক দল। 

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়িয়ে খেলতে থাকে ফিফা র‍্যাঙ্কিংয়ের এক নম্বর দলটি।  তবে গোল পেতে দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয় তাদের।  ম্যাচ শেষ হওয়ার মিনিট দুই আগে ডি-বক্সের ভেতর থেকে নিখুঁত ফিনিশিংয়ে ব্যক্তিগত দ্বিতীয় গোল করেন হ্যাজার্ড।  এর সাথে ৩-১ গোলের জয় নিশ্চিত করে হ্যাজার্ডের দল। 

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু