১০ জানুয়ারির মধ্যেই নতুন মন্ত্রিসভাঃ কাদের

ই-বার্তা ডেস্ক ।।  সাংবা‌দিক‌দের স‌ঙ্গে আলাপকা‌লে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মন্তব্য করেছেন,আগামী ১০ জানুয়া‌রির আগেই নতুন ম‌ন্ত্রিসভার সদস্যদের শপথ হ‌তে পা‌রে।তিনি ব‌লে‌ছেন, ১০ জানুয়ারি জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের স্ব‌দেশ প্রত্যাবর্তন দিবসের আগেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী জনপ্রতিনিধিদের শপথ গ্রহণ এবং নতুন মন্ত্রিসভা গঠিত হতে পারে।

 

আজ মঙ্গলবার সকালে ধানম‌ন্ডিতে আওয়ামী লীগ সভাপ‌তির রাজনৈতিক কার্যাল‌য়ে সাংবা‌দিক‌দের স‌ঙ্গে আলাপকা‌লে তিনি এসব কথা ব‌লেন।এর পূর্বে তিনি প্রধানমন্ত্রী ও দলীয় নেতাদের সঙ্গে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

 

কাদের জানান, নতুন নির্বাচিত জনপ্রতিনিধিদের শপথগ্রহণের আগে গে‌জেট প্রকাশিত হ‌বে এবং তারা শপথ নেবেন। গে‌জে‌টের পর প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হা‌সিনা রাষ্ট্রপ‌তি আবদুল হামিদের স‌ঙ্গে সাক্ষাৎ কর‌বেন। সংখ্যাগরিষ্ঠ আসন পাওয়া দ‌লের প্রধান হি‌সে‌বে রাষ্ট্রপ‌তি শেখ হা‌সিনা‌কে সরকার গঠন করার জন্য আহ্বান জানা‌বেন।১০ জানুয়ারির কর্মসূচির বিষয়ে সেতুমন্ত্রী জানান, ১০ জানুয়া‌রি সকাল ৭টায় ধানম‌ন্ডির ৩২ নম্ব‌রে জা‌তির জনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমানের প্র‌তিকৃ‌তি‌তে শ্রদ্ধা নি‌বেদন ও বিকালে কৃ‌ষি‌বিদ ইন‌স্টি‌টিউশ‌নে আলোচনা সভা হ‌বে। এতে প্রধান অ‌তি‌থি থাক‌বেন প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা। এছাড়া ৭ মার্চ পল্টন ময়দা‌নে জনসভা হ‌বে বলে তিনি জানান।

 

ওবায়দুল কাদের আরও বলেন, নির্বাচনে বিএনপির ভরাডুবি হয়েছে। তারা নির্বাচন করবেন কীভাবে? নির্বাচন করার মতো কোনো প্রস্তুতি তাদের কি ছিল? তারা ভোটের আগেই হাল ছেড়ে দিয়েছে। তিনি এসময় সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানান।সেতুমন্ত্রী বলেন, আমাদের যে উন্নয়ন, সমৃদ্ধির যে অগ্রযাত্রা তা অব্যাহত রাখব এবং আমাদের লক্ষ্যাভিমুখী আমরা এগিয়ে যাবো। নব নব বিজয়ে মুখরিত হবো।

 

 

 

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম