১০ লাখ ডলার খরচ করে মেরিনা বে ক্যাসিনোর পাইজা মেম্বার হন সম্রাট

ই-বার্তা ডেস্ক।।  সিঙ্গাপুরের ক্যাসিনোতে বাংলাদেশিদের বিশেষ সম্মান দেওয়া হয়।  ওই দেশের লোকদের এন্ট্রি ফি দিয়ে প্রবেশ করতে হলেও বাংলাদেশিদের তা লাগে না।  এসব ক্যাসিনোতে জুয়া খেলে সিঙ্গাপুরে নাম কামিয়েছেন সম্রাট। তাঁর জন্য বরাদ্দ ছিল সিঙ্গাপুরের ঐতিহ্যবাহী মেরিনা বে এলাকার একটি হোটেলের পুরো একটি তলা, যেখানে এক বান্ধবীকে নিয়ে থাকতেন সম্রাট।  

ক্যাসিনোবিরোধী অভিযানের আগে গ্রেপ্তার সম্রাট ও সেলিম প্রধানকে সিঙ্গাপুরের সিটি স্কয়ার মলে আড্ডা দিতে দেখা যেত। সেখানে তাঁদের সঙ্গে দেখা যেত ওয়ার্ড কাউন্সিলর মমিনুল হক সাইদকেও। সম্রাট ও সেলিম গ্রেপ্তার হওয়ার পর সাইদকে আর সিঙ্গাপুরে দেখা যাচ্ছে না।

মেরিনা বে ক্যাসিনোটি অত্যন্ত চাকচিক্যপূর্ণ। রয়েছে কঠোর নিরাপত্তাব্যবস্থা। ক্যাসিনো বোর্ডের প্রতিটি টেবিলে রোবট ঘুরে ঘুরে জুয়াড়িদের চা, কফি ও জুস পরিবেশন করে। বিদেশিদের জন্য ক্যাসিনোটি সংরক্ষিত। সম্রাট ছিলেন এই ক্যাসিনোর পাইজা মেম্বার। জানা যায়, এই সদস্য পদ পেতে ১০ লাখ ডলার খরচ করেন সম্রাট।

জানা গেছে, সম্রাট সিঙ্গাপুরের ক্যাসিনোতে জুয়া খেলার জন্য বিশেষ সম্মান পেতেন। সিঙ্গাপুরে ৫৭ তলা মেরিনা বে সেন্ট (এমবিএস) হোটেলের নবম তলা বরাদ্দ ছিল সম্রাটের জন্য। প্রায়ই তিনি সিঙ্গাপুরে গিয়ে সেখানে বান্ধবীকে নিয়ে থাকতেন। এমবিএস হোটেলটি এমনভাবে নির্মাণ করা, যেটির ওপরের দিক দেখতে জাহাজের মতো। এ কারণে বাংলাদেশিদের কাছে সেটি জাহাজ ভবন নামে পরিচিত। আর এই ভবনের উল্টো পাশের ছয়তলা মেরিনা বে ক্যাসিনোতে কোটি কোটি টাকার জুয়া খেলতেন সম্রাট। 

এদিকে, দেশে দুর্নীতিবিরোধী অভিযান শুরুর পর গ্রেপ্তার এড়াতে সরকারি দলের কোনো কোনো নেতা আত্মগোপন করেছেন সিঙ্গাপুর ও থাইল্যান্ডে। দেশ থেকে প্রথমে তাঁরা সিঙ্গাপুরে যান। পরে সেখান থেকে থাইল্যান্ড, মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ায় পাড়ি জমাচ্ছেন।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু