১৫ দিনের মধ্যে নিয়মবহিঃর্ভূত সব ভবন সিলগালা করা হবে

ই-বার্তা ডেস্ক।।  আজ (রাজধানীর) গুলশানে ডিএনসিসি মার্কেটের কাঁচাবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় পরিদর্শনে গিয়েগৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, যেসব ভবন পরিকল্পনার বাইরে তৈরি হয়েছে তা ১৫ দিনের মধ্যে চিহ্নিত করে সিলগালা করে দেয়া হবে।  

তিনি বলেন, জড়িত ব্যক্তি মালিক, ব্যবসায়ী, ডেভেলপার-এমনকি সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারী হলেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।  

ডিএনসিসি মার্কেটের কাঁচাবাজারের পূর্ব পাশের অংশে ভোর ৫ টা ৫৫ মিনিটে আগুন লাগে।  মার্কেটে ১৫০ টির বেশি দোকান রয়েছে।  এর মধ্যে কাঁচাবাজারের সব দোকান পুড়েছে।

সকালে ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম উপস্থিত সাংবাদিকদের বলেন, এ ভবন নিয়ে আগেও অভিযোগ ছিল।  তদন্ত কমিটির প্রতিবেদন সুফল বয়ে আনে না।  এ ঘটনায় এবার যেদিন তদন্ত শেষ হবে, পরের সপ্তাহে প্রতিবেদনটি জনসমক্ষে তুলে ধরা হবে।   

তিনি বলেন, মানুষকে একটি চেতনায় এগিয়ে আসতে হবে।  মানুষের মধ্যে সচেতনতা তৈরি না হলে শুধু রাজউক, মন্ত্রী, এমপি কিছু করতে পারবেন না, সমাধান করতে পারবেন না।  যেখানে যে অভিযোগ আছে, আমাকে সরাসরি জানান।  আমরা অ্যাকশনে যাব।

উল্লেখ্য, এর আগে ২০১৭ সালের ৩ জানুয়ারি ভোরবেলা একই মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু