১৬ ডিসেম্বরের মধ্যেই মাঠ পর্যায়ের রাজাকারদের তালিকা প্রকাশ

ই- বার্তা ডেস্ক।।   মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক জানিয়েছেন যে, আগামী ১৬ ডিসেম্বরের মধ্যেই মাঠ পর্যায়ের সকল রাজাকারদের তালিকা প্রকাশ করা হবে। 

তিনি বলেন, দ্রুত গতিতে এই তালিকা প্রণয়নের কাজ চলছে। এছাড়া মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষণের জন্য সকল মুক্তিযোদ্ধাদের বক্তব্য রেকর্ড করে রাখা হবে। ইতিহাস যেন বিকৃত না হয় সেজন্য ১০ থেকে ১২ মিনিট করে তাদের বক্তব্য রেকর্ড করা হবে।

আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে ঝিনাইদহের শৈলকুপায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। মন্ত্রী একই সঙ্গে মহেশপুর ও হরিনাকুন্ডু উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন করেন।

এ সময় ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই, জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, জেলা মুক্তিযোদ্ধ কমান্ডার, উপজেলা চেয়ারম্যান শিকদার মোশাররফ হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধ কমান্ডার মনোয়ার হোসেন মালিথাসহ মুক্তিযোদ্ধা এবং আওয়ামী লীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে মুক্তিযোদ্ধাদের এক সংক্ষিপ্ত সমাবেশে যোগ দেন মন্ত্রী। এর আগে তিনি ঝিনাইদহ সার্কিট হাউজে স্থানীয় লেখকদের দুটি গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।