‘২০২০ সালের মধ্যেই রাজধানীর গণপরিবহন খাতে শৃঙ্খলায় আসবে’

ই-বার্তা ডেস্ক।।  ২০২০ সালের মধ্যেই রাজধানীর গণপরিবহন  খাতে  শৃঙ্খলা ফিরে আসবে বলে  জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

বুধবার গণপরিবহনের শৃঙ্খলা ফেরানো সংক্রান্ত কমিটির সভা শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

 মেয়র বলেন, আজকের সভায় আমরা সিদ্ধান্ত নিয়েছি রাজধানীর গণপরিবহনগুলোকে ৬টি কোম্পানিতে রুপান্তরিত করব। আর এর রুট হবে ২২টি। তবে চক্রাকার বাস সার্ভিস রুট ২২ রুটের আওতামুক্ত থাকবে। আর এ উদ্যোগ পুরোপুরি বাস্তবায়ন করতে সময় লাগবে ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত। একবারে নয়, ধাপে ধাপে এসব উদ্যোগ বেঁধে দেয়া সময়ের মধ্যে বাস্তবায়ন করা হবে। আর পুরান ঢাকায় একটি চক্রাকার বাস সার্ভিস রুট করা হবে।

তিনি আরও বলেন, চলতি মাসেই মতিঝিল চক্রাকার বাস সার্ভিস, মে মাসে উত্তরা চক্রাকার বাস সার্ভিস চালু হবে। আর পুরান ঢাকার চক্রাকার বাস সার্ভিস চালুর ব্যাপারে পরবর্তী সভায় চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

এক প্রশ্নের জবাবে সাঈদ খোকন বলেন, গণপরিবহনের শৃঙ্খলা ফেরানোর উদ্যোগ অনেক বিশাল। এই মহাপরিকল্পনায় অনেক বিষয় রয়েছে; আমরা ধাপে ধাপে সেসব বাস্তবায়ন করব।

ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের সভাপতিত্বে গণপরিবহনের শৃঙ্খলা ফেরানো সংক্রান্ত এই কমিটির সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এস. এম. গোলাম ফারুক, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম সহ আরো অনেকে।

ই-বার্তা / আরমান হোসেন পার্থ