২২৬ রানে অলআউট বাংলাদেশ

ই-বার্তা ডেস্ক।।  ম্যাচ হারলেই হারতে হবে সিরিজ।  এমন কঠিন সমীকরণ নিয়ে খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ।  ১৬ রানে দুই ওপেনারকে হারিয়ে শেষ পর্যন্ত মিঠুন-সাব্বিরেরে ব্যাটে ভর করে ২২৬ রানের সম্মানজনক স্কোর দার করায় বাংলাদেশ।  

শনিবার ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে টস জিতে বাংলাদেশ দলকে প্রথমে ব্যাটিং করতে পাঠায় নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।  শুরু থেকেই দেখে শুনে ব্যাটিং করেন তামিম ইকবাল ও লিটন দাস।  ধীর গতিতে ইনিংস শুরু করা বাংলাদেশ ইনিংসের তৃতীয় ওভারেই হারায় ওপেনার লিটন দাসের উইকেট।  এরপর বৃষ্টির বাগড়া, মিনিট দশেক পর খেলা আবার শুরু হয়।  ইনিংসের সপ্তম ওভারে ম্যাট হেনরির বলে এলবিডব্লিউ হন দেশসেরা ওপেনার তামিম। 

সৌম্য-মুশফিক প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও ব্যার্থ হয়েছেন দু’জনই।  সৌম্য ২২ এবং মুশফিক ২৪ রানে আউট হয়ে ফিরে যান।  মাহমুদুল্লাহও বেশিক্ষণ থাকতে পারেননি মাঠে। ফলে ৯৩ রানে ৫ উইকেট হারিয়ে বসে টাইগাররা।  ষষ্ঠ উইকেটে সাব্বির রহমান রুম্মনকে সঙ্গে নিয়ে ৭৫ রানের জুটি গড়েন। চলতি ওয়ানডে সিরিজে ব্যাক টু ব্যাক ফিফটি তুলে নিয়ে বড় রানের স্বপ্ন দেখানো মিঠুন ফিরেছেন ব্যক্তিগত ৫৭ রানে।

শেষ দিকে একমাত্র ভরসা ছিল সাব্বির রহমান রুম্মন।  শুরু থেকে ভালোই খেলছিলেন।  কিন্তু হঠাৎই যেন ছন্দপতন।  ফার্গুনসনের বলে জেমস নিসামের অসাধারণ ক্যাচে পরিণত হয়ে মাঠ ছাড়েন সাব্বির। তার আগে ৬৫ বলে সাতটি বাউন্ডারিতে ৪৩ রান করেন।  সাব্বিরের বিদায়ের পর লেজের ব্যাটসম্যানরা প্রত্যাশিত ব্যাটিং করতে না পারলে ২২৬ রানেই থামে বাংলাদেশের ইনিংস। 

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু