‘২৫ রমজানের আগেই বেতন-বোনাস পরিশোধ করতে হবে’

ই- বার্তা ডেস্ক।।   জাতীয় পার্টির (জাপা) ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের ২৫ রমজানের আগেই তৈরি পোশাক শ্রমিক এবং গণমাধ্যম কর্মীদের বেতন ও বোনাস পরিশোধ করার দাবি জানিয়েছেন ।

আজ বুধবার (২২ মে) এক বিবৃতিতে তিনি তৈরি পোশাক শিল্প ও গণমাধ্যমে কর্মরতদের সকল বকেয়া বেতন ও সব ধরনের পাওনা পরিশোধের দাবি জানান।

জাপা চেয়ারম্যান বলেন, তৈরি পোশাক শিল্পের শ্রমিকরা আমাদের জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তাদের শ্রম ও ঘামে দেশের অর্থনীতির ভীত শক্তিশালী হয়। কিন্তু দুঃখজনক বিষয় হচ্ছে, তারাই সব চেয়ে অবহেলিত জীবন যাপন করছেন।

অপরদিকে গণমাধ্যম কর্মীরা দেশ ও সাধারণ মানুষের অধিকার নিয়ে কথা বলেন। কিন্তু তারা নিজেদের অধিকার নিয়ে কথা বলতে পারেন না। দুঃখজনক হলেও সত্য অনেকগুলো গণমাধ্যমে কর্মরতদের বেতন কয়েক মাস পর্যন্ত বকেয়া হয়ে আছে। কষ্ট আছে বোনাস পাওয়ার প্রশ্নেও।

আমরা আশা করছি, তৈরি পোশাক শিল্প ও বেসরকাার গণমাধ্যমের মালিকরা ২৫ রমজানের আগেই তাদের কর্মীদের সমুদয় বকেয়া বেতন ও বোনাস পরিশোধ করবেন। যাতে সবাই একসঙ্গে ঈদের আনন্দ উপভোগ করতে পারেন। ঈদের অনাবিল আনন্দ যেন একই সঙ্গে দোলা দেয় প্রতিটি বাংলাদেশির হৃদয়ে।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম