২৬তম লা-লিগা শিরোপা নিশ্চিত বার্সেলোনার!

ই-বার্তা ডেস্ক।।  অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে ২-০ গোলের জয়ে লা-লিগার শিরোপা এখন শুধু আনুষ্ঠানিকভাবে ঘরে তোলার অপেক্ষায় বার্সেলোনা।  এই জয়ে লিগের ৩১তম রাউন্ড শেষে ৭৩ পয়েন্ট নিয়ে লিগ শিরোপা প্রায় এক প্রকার নিশ্চিত হইয়ে গেছে ভালভার্দের দলের। 

টেবিলের দ্বিতীয় দল অ্যাতলেটিকো মাদ্রিদের চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে গেল বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা।  বাকি সাত ম্যাচে যে ভালভার্দের দলকে পেছনে ফেলা অসম্ভব সেটা সবাই এক বাক্যে মেনে নিতে দ্বিধা বোধ করবে না। 

গতকাল রাতে ১০ জনের দলে পরিণত হওয়া অ্যাতলেটিকো মাদ্রিদকে হারানোর কাজটা সহজ ছিল না মেসি -সুয়ারেজদের।  কিন্তু ফুটবলের ক্ষুদে জাদুকর যখন মাঠে তখন শেষ পর্যন্ত বিশ্বাস থাকে ভক্তদের বুকে।  মেসি-সুয়ারেজের এক মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড হয়ে যায় সিমিয়নের দলের লিগে টিকে থাকার স্বপ্ন।

এর আগে ম্যাচের ২৮ মিনিটে লালকার্ড দেখে মাঠ ছাড়েন দলটির তারকা ফরোয়ার্ড দিয়েগো কস্তা।  সতীর্থের হলুদ কার্ডের প্রতিবাদ করতে গিয়ে লালকার্ড দেখেন এই ব্রাজিলিয়ান।  তারপরও যথেষ্ট লড়াই করেছে মাদ্রিদের দলটি।  প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যভাবে।  ম্যাচের ৮৫ মিনিট পর্যন্ত বার্সাকে গোল বঞ্চিত রাখে অ্যাতলেটিকো মাদ্রিদ। কিন্তু সুয়ারেজের নিখুঁত ফিনিশিংয়ের কাছে হার মানে তারা।  জর্দি আলবার কাছ থেকে পাওয়া বল ডিবক্সের সামান্য বাইরে থেকে নিখুঁত শটে ক্রসবার ঘেষে জালে পাঠান সুয়ারেজ।  পরের মিনিটেই মেসি জাদু।  অ্যাতলেটিকো মাদ্রিদের ডিফেন্ডারদের তছনছ করে দলের পক্ষে দ্বিতীয় গোলটি তুলে নেন আর্জেন্টাইন মহাতারকা।

৩১ ম্যাচ শেষে ২২ জয়ে বার্সেলোনার সংগ্রহ ৭৩ পয়েন্ট।  সমান সংখ্যক ম্যাচ থেকে অ্যাতলেটিকো মাদ্রিদের সংগ্রহ ৬২ পয়েন্ট। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু