৩০ ডিসেম্বরের নির্বাচনে নারী জাগরণ হয়েছেঃ এইচ টি ইমাম 

ই-বার্তা ডেস্ক ।।   আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এইচ টি ইমাম  মন্তব্য করেছেন যে,৩০ ডিসেম্বরের নির্বাচনে নারী জাগরণ হয়েছে।

আজ শুক্রবার দুপুরে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের দলের উপ-প্রচার কমিটির সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এ সময়  তিনি আরও বলেন, এবারের নির্বাচনে দু’টি জিনিস খুব উল্লেখযোগ্য। এটি বিরোধী দলের চোখে পড়েনি। একটি হলো- এবার আমরা দেখেছি নির্বাচনে নারী জাগরণ হয়েছে। সব জায়গার ভোটকেন্দ্রে দেখেছি নারীদের ব্যাপক উপস্থিতি।

এইচ টি ইমাম বলেন, গত ১০ বছরে এবং জননেত্রী শেখ হাসিনার প্রথম মেয়াদসহ ১৫ বছর নারীর ক্ষমতায়ন নিয়ে প্রধানমন্ত্রী যে পরিমাণ কাজ করেছেন, এটি অনেকের ধারণা ছিল যে এই উন্নয়ন চোখে পড়বে না। কিন্তু এই উন্নয়নই শেখ হাসিনাকে জনপ্রিয়তার তুঙ্গে নিয়ে গেছে।

তিনি আরও বলেন, ‘বিরোধীরা বলছেন, ইসি ঠিক নেই। তারা নির্বাচনে আসবেন কী আসবে না এটা তাদের ব্যাপার। কিন্তু আমি দৃঢ়তার সঙ্গে বলবো, ইসি এবার যেভাবে নির্বাচন পরিচালনা করেছেন, তার জন্য জাতি তাদের কাছে কৃতজ্ঞ থাকব। বিএনপি উপজেলা নির্বাচনে আসবে কি আসবে না সেটি তাদের ব্যাপার। দেশে অনেক রাজনৈতিক দল আছে, আমার মনে হয় নির্বাচন যথেষ্ট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে।

সভায় এসময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড.হাছান মাহমুদ, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, বাগেরহাট-২ আসনের তরুণ সংসদ সদস্য শেখ তন্ময় প্রমুখ।

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম